সোমবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং ৮ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

বাঞ্ছারামপুরে ওয়াই সেতু : অর্থনৈতিক শিল্পাঞ্চল হিসেবে গড়ে উঠবে তিন উপজেলা

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১৬, ২০১৭

নিজস্ব প্রতিবেদক ওয়াই সেতু! বাঞ্ছারামপুর ,হোমনা, মুরাদনগর এই তিন উপজেলা বাসির  বহু দিনের সপ্নের সেতু। এরফলে গড়ে উঠতে পারে  নতুন নতুন শিল্প-কারখানা ও ব্যবসায়িক প্রতিষ্ঠান। মানুষের যাতায়াত ব্যবস্থা সহজ হবার কারনে এবং বাঞ্ছা রামপুর- অাড়াইহাজার ৩য় মেঘনা সেতু শীঘ্রই নির্মাণ শুরু হবার সম্ভাবনাকে টার্গেট করে এই অঞ্চলের মানুষের ব্যবসা -ব্যাণিজ্য  অাশার পথ  দেখতে শুরু করেছে।  হোমনার উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট অাজিজ মোল্লা বলেন, অামরা শতভাগ অাশাবাদী ত্রিমুখী(ওয়াই) সেতু  চালু হলে বহু সংখ্যক মানুষের কর্মসংস্থান হবে আবার এলাকায় গড়ে উঠবে নতুন ব্যবসা প্রাণ কেন্দ্র।
মুরাদনগর (রামচন্দপুর)ব্যবসায়িক সমিতির সভাপতি মো.জসিম মেম্বার বলেন,অর্থনৈতিকভাবে লাভবান হবে অামাদের বৃহ,ক্ষুদ্র, মাঝারি ব্যবসায়ীরা।ট্রানজিট ভাড়া কমে যাবে ঢাকার সাথে যাতায়াতে সময় অর্ধেক নেমে আসবে।
বাঞ্ছারামপুর স্হানীয় সাংসদ ক্যা. এ বি তাজুল ইসলাম বলেন, অাশা করি সেতুটি  চালু হলে বছরে প্রায় ৩ শ কোটি টাকার লেনদেন বৃদ্ধি পাবে।উপজেলায় ইপিজেড গড়ে তোলার পরিকল্পনা করছি।রাজধানীর সাথে সবচেয়ে কম সময়ে যাতায়াত করতে পারবে এলাকার জনগন।

হোমনা আসনের এমপি (জাপা) অামীর হোসেন মুঠোফোনে জানান,একটি ওয়াই ব্রিজ এই অঞ্চলের সার্বিক দৃশ্যপট বদলে দেবে।অর্থনৈতিক গতি সচল হবে উন্নত যোগাযোগ ব্যবস্হার  কারনে।
মুরাদনগরের এমপি,ও সাবেক এফবিসিসিঅাই সভাপতি ইউসুফ অাবদুল্লুাহ হারুন  একই সুরে বলেন, অামরা ওয়াই ব্রীজের কারনে নতুন সম্ভাবনা দেখছি।কিন্তু সেটি যথাযথভাবে কাজে লাতাতে হবে।

এছাড়া এলাকার বাসির দাবি, প্রধানমন্ত্রী ব্রীজটি ফিতা কাটবেন। সেজন্য  অপেক্ষা করছি।খুব শীঘ্রই ওয়াই ব্রীজ জনগনের জন্য খোলে দেয়া হবে।কলেজ ছাএ জাহাঙ্গীর বলেন, আমরা যোগাযোগ ব্যবস্হার অসুবিধার কারণে ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লার ভাল কলেজে ইচ্ছা ও মেধা থাকলে ও অধিক খরচের জন্য ভর্তি হচ্ছে পারছিনা। সেতুটি চালু হলে গাড়ি ভাড়া ও যোগাযোগ অনেক সহজতর হবে আমি আশাবাদী। ব্যবসায়ী আবুল ফজল বলেন, এই সেতুটি আমাদের ব্যবসা, শিক্ষা, অর্থনৈতিক মুক্তির নতুন দ্বার উন্মোচন করবে।