সোমবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং ৮ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

পাকিস্তানে মাজারে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৫০

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১৬, ২০১৭

পাকিস্তানের সিন্ধু প্রদেশের শেহওয়ান এলাকার লাল শাহবাজ মাজারে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৫০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত আরো ১০০ জন আহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় শেহওয়ান এলাকার ইন্দুস হাইওয়ের কাছে ওই মাজারে এ আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে।

পাকিস্তানের ডন অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, হাসপাতালে অন্তত ৪০ জনের লাশ এসেছে। এ ছাড়া চিকিৎসার জন্য কমপক্ষে ১০০ জনকে আহত অবস্থায় নিয়ে আসা হয়।

শেহওয়ান এলাকার সহকারী এসপি বলেন, আত্মঘাতী সন্ত্রাসী মাজারের গোল্ডেন গেট দিয়ে প্রবেশ করেছে। প্রথমে একটি গ্রেনেড ছোড়ার পর আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটে। তবে ছুড়ে দেওয়া গ্রেনেডটি বিস্ফোরিত হয়নি। মাজারে সুফি রীতি অনুযায়ী আজ সেখানে অসংখ্য ভক্তের সমাগম ছিল।

প্রতিবেদনে বলা হয়, হাসপাতালসহ ওই এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। আহত ব্যক্তিদের উন্নত চিকিৎসার জন্য লিয়াকত মেডিক্যাল কমপ্লেক্স জামশরো ও সাব-ডিস্ট্রিক্ট হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় দেশটির সেনাবাহিনীর স্টাফ জেনারেল কামার জাভেদ বাজওয়া আহত সাধারণ নাগরিকদের দ্রুত সহায়তার নির্দেশ দিয়েছেন। প্রয়োজনে পাশের হায়দরাবাদে সেনা হাসপাতালেও আহত ব্যক্তিদের চিকিৎসা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী সৈয়দ মুরাদ আলী শাহ দেশটির জ্যেষ্ঠ সিভিল ও পুলিশ কর্মকর্তাদের ফোন করে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন।