রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৩শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

রিচার্জের দোকানে বিক্রি হচ্ছে মেয়েদের ফোন নাম্বার !

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৪, ২০১৭

নিউজ ডেস্ক : ‘আমার সঙ্গে বন্ধুত্ব করবে? প্রথমে এটাই জিজ্ঞাসা করি। লাভ না হলে অনেক সময় অশ্লীল মেসেজ হোয়াটসঅ্যাপ করি।’ ভারতের উত্তরপ্রদেশের শাহজানপুর এলাকার ২৪ বছর বয়সী এক যুবকের জবানবন্দীতে জানা গেছে ভয়ঙ্কর কিছু তথ্য। তার বক্তব্যে উঠে এসছে ভারতের যুব সমাজের একাংশের এক কঠিন বাস্তব।

নারী সম্মান, নারী সুরক্ষা নিয়ে যতই প্রকল্প-প্রচার করা হোক দেশটিতে, এই জবানবন্দী এ বিষয়ে শোচনীয় পরিস্থিতির কথাই তুলে ধরছে।

হিন্দুস্তান টাইমস-এ প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, কীভাবে সামান্য টাকার বিনিময়ে মেয়েদের মোবাইল নাম্বার বিক্রি হচ্ছে উত্তরপ্রদেশে। মোবাইল নাম্বার রিচার্জের দোকানগুলি থেকেই বিক্রি করা হচ্ছে এই নম্বর। টাকার বিনিময়ে যুবতীদের মোবাইল নম্বর নিয়ে ফোন করে বা অশ্লীল মেসেজ পাঠিয়ে উত্যক্ত করছেন যুবকরা।

জবানবন্দীতে ওই যুবক বলেন, আমার বন্ধুর বাবার দোকান। ওর বাবা না থাকলে, আমরা ওখানে যাই। রেজিস্টার থেকে নম্বর খুঁজে দেয় দোকানদার। এরপর কোন মেয়ে দেখতে কেমন, সেই অনুযায়ী দাম দিয়ে নাম্বার কেনা হয়।

তিনি জানান, মেয়ে দেখতে সাধারণ হলে নাম্বার বিক্রি হয় ৫০ টাকায়। সুন্দরী হলে ২০০, বেশি সুন্দরী হলে ৫০০ টাকা পর্যন্ত ওঠানামা করে দর।