বুধবার, ১১ই জানুয়ারি, ২০১৭ ইং ২৮শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

শেখ হাসিনার নেতৃত্বে বুধবার বঙ্গভবনে যাচ্ছে আ. লীগ

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১০, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : ক্ষমতাসীন আওয়ামী লীগ নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ করবে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ১৯ সদস্যের একটি প্রতিনিধি দল এ সংলাপে অংশ নেবে।

 

বুধবার বিকেল ৪টায় রাষ্ট্রপতির সঙ্গে এ সংলাপ অনুষ্ঠিত হবে বলে আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞিপ্তিতে জানানো হয়েছে।

আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে উপস্থাপিত আওয়ামী লীগের প্রস্তাব ও সুপারিশমালা সম্পর্কে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় ধানমন্ডিতে সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন জানানো হবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেবেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং নির্বাচন কমিশন সংক্রান্ত প্রস্তাব ও সুপারিশমালা প্রণয়নে গঠিত কমিটির আহ্বায়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম।

উল্লেখ্য, নির্বাচন কমিশন গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। ১৮ ডিসেম্বর এ সংলাপ শুরু হয়। প্রথম দিনেই বিএনপির সঙ্গে সংলাপ করেন রাষ্ট্রপতি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

এরপর ২০ ডিসেম্বর জাতীয় পার্টি, ২১ ডিসেম্বর লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ও কৃষক-শ্রমিক জনতা লীগ, ২৬ ডিসেম্বর জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), ২৭ ডিসেম্বর ওয়ার্কার্স পার্টি, ২৯ ডিসেম্বর বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট ও ইসলামী ঐক্য জোট, ২ জানুয়ারি জাতীয় পার্টি (মঞ্জু) এবং ৩ জানুয়ারি বাংলাদেশ তরিকত ফেডারেশন ও বাংলাদেশ এবং জাতীয় পার্টির (বিজেপি) সঙ্গে আলোচনা করেন রাষ্ট্রপতি।