বুধবার, ১১ই জানুয়ারি, ২০১৭ ইং ২৮শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

নাসিরনগরের হামলা : আ.লীগ নেতা আহাদের রিমান্ড মঞ্জুর ,পক্ষে ক্ষতিগ্রস্তদের লিখিত আবেদন

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১০, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলার ঘটনায় গ্রেপ্তার আওয়ামী লীগ নেতা শেখ আবদুল আহাদকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম এর বিচারিক আদালতে তদন্তকারী কর্মকর্তা সাতদিনের রিমান্ড চাইলে আদালত দুই দিনের  রিমান্ড মঞ্জুর করেন।

আব্দুল আহাদ নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক।
নাসিরনগর থানা উপ-পরিদর্শক (এসআই) মো. ইশতিয়াক আহমেদ জানান, আবদুল আহাদকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ৭দিনের রিমান্ড আবেদন জানায়। পরে শুনানি শেষে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শফিকুল ইসলাম আসামির  দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।
এদিকে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুপল্লীতে চালানো হামলার ঘটনায় গ্রেপ্তার হওয়া আওয়ামী লীগ নেতা শেখ আবদুল আহাদের নিঃশর্ত মুক্তি চেয়েছেন ক্ষতিগ্রস্তরা।গত সোমবার বিকেলে আহাদের মুক্তি চেয়ে জেলার পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন করেন নাসিরনগর হামলায় ক্ষতিগ্রস্তরা।
হামলায় ক্ষতিগ্রস্ত ২০ জনের সাক্ষর সংবলিত ওই লিখিত আবেদনে বলা হয়, নাসিরনগরের হামলার ঘটনার সময় সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ আবদুল আহাদসহ আরও কয়েকজন আমাদের ঘর-বাড়ি ও মন্দির রক্ষা করার জন্য প্রাণপন চেষ্টা করেছেন এবং আক্রমণকারীদের দ্বারা নিজেও আহত হয়েছেন। ঘটনার পর পুলিশ প্রশাসন, মিডিয়া, মানবাধিকার সংস্থা ও বিভিন্ন রাজনৈতিক দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের পরিদর্শনকালে প্রশ্নোত্তরের মাধ্যমে সহযোগীতার কথা ব্যাখা করতে চাইলে আমরা শেখ আবদুল আহাদের অগ্রণী ভূমিকা ও সহযোগীতার বিবৃতি দিয়েছি। আবেদনে ক্ষতিগ্রস্তরা আরও উল্লেখ করেন, শেখ আবদুল আহাদ একজন সৎ ও নিষ্ঠাবান লোক, তার প্রচেষ্টায় ক্ষতিগ্রস্তরা বড় ধরণের আক্রমণ থেকে রক্ষা পান।ক্ষতিগ্রস্তদের আবেদনের বিষয়ে জানতে চাইলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন জানান, পুলিশের তদন্তে আবদুল আহাদ নির্দোষ প্রমাণিত হলে তিনি অবশ্যই মুক্তি পাবেন। তবে তদন্তে যদি হামলার ঘটনায় তার সংশ্লিষ্টার প্রমাণ মিলে তাহলে অবশ্যই তাকে আইনের মুখোমুখি হতে হবে।
এর আগে গত ২৭ ডিসেম্বর নাসিরনগর হামলার ঘটনায় জড়িত সন্দেহে নাসিরনগর সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ আবদুল আহাদতে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।