বুধবার, ১১ই জানুয়ারি, ২০১৭ ইং ২৮শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

কসবায় ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১০, ২০১৭

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি  : গত সোমবার (৯ জানুয়ারী) দুপুরে কসবা উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই কর্মসূচীর সহযোগিতায় ৩ দিন ব্যাপী উপজেলা পর্যায়ে উন্নয়ন মেলা কসবা মহিলা ডিগ্রি কলেজ প্রাঙ্গনে উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে; উন্নয়ন শোভাযাত্রা, আনুষ্ঠানিক ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উন্নয়ন মেলা উদ্বোধনী অনুষ্ঠান প্রচার, আলোচনা সভা-সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ প্রতিযোগিতা এবং পুরুষ্কার বিতরণ।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো: আনিসুল হক ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন; কসবা পৌর মেয়র মো: এমরান উদ্দিন জুয়েল, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার, অফিসার ইনচার্জ কসবা থানা মোহাম্মদ মহিউদ্দিন, স্থানীয় পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো: শাহাদৎ হোসেন, উপজেলা আওয়ামীলীগ যুগ্ন-আহব্বায়ক এমজি হাক্কানী, কাজী মো: আজহারুল ইসলাম, কসবা টি আলী ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো: তাফাজ্জল হোসেন, কসবা মহিলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো: তসলিম মিয়া, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো: মনির হোসেন ও সাধারণ সম্পাদক মো: আফজাল হোসেন রিমন। স্বাগত বক্তব্য রাখেন আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপ কমিটির আহব্বায়ক উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: কবির হোসেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন কসবা প্রেসক্লাব সহ- সভাপতি নেপাল চন্দ্র সাহা।
বিকেলে প্রধান শিক্ষক ফারুক আহমেদ ভূইয়া ও সহকারী শিক্ষক রাজ্জাকুল হায়দার চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে স্থানীয় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করে দর্শকদের প্রশংসা কুড়িঁয়েছেন। উন্নয়ন মেলায় উপজেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- অভিভাবক–-শিক্ষার্থী সহ এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, উন্নয়ন মেলায় বর্তমান শেখ হাসিনার সরকারের ভিশন ২০২১ ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে বাস্তবায়নাধীন উন্নয়ন কর্মসূচীর সরকারী- বেসরকারী সংস্থার সেবাদান কার্যক্রম নিয়ে ৩৪ টি স্টল প্রদর্শন করা হয়েছে। উন্নয়ন কার্যক্রমের মধ্যে রয়েছে; একটি বাড়ি একটি খামার, নারীর ক্ষমতায়ন, শিক্ষা সহায়তা, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, কমিউনিটি ক্লিনিক, সবার জন্য বাসস্থান, ডিজিটাল বাংলাদেশ, বিনিয়োগ বিকাশ ও ঘরে ঘরে বিদ্যুৎ কর্মসূচী।