সোমবার, ১লা মে, ২০১৭ ইং ১৮ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

ফাইনালের পথে ম্যানইউ

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১১, ২০১৭

স্পোর্টস ডেস্ক : সহজ জয়ে ইংলিশ এফএ কাপের ফাইনালে এক পা দিয়ে রাখলো ম্যানচেস্টার ইউনাইটেড। গতকাল মঙ্গলবার রাতে সেমিফাইনালের প্রথম লেগে হালসিটিকে ২-০ গোলে হারিয়ে ফাইনালের পথে অনেকটা পথ এগিয়ে থাকলো জোসে মরিনহোর দল। দলের হয়ে গোল করেছেন মারুয়ান ফেলাইনি ও হুয়ান মাতা।

এই জয়ে দায়িত্ব নেওয়ার প্রথম মৌসুমেই মেজর কোনো ট্রফি জয়ের দ্বারপ্রান্তে চলে গেলেন আলোচিত কোচ মরিনহো।

প্রথমার্ধে কঠিন চেষ্টা করেও হালসিটির জমাট রক্ষণ ভেদ করতে ব্যর্থ হয় পুরো শক্তির ম্যানইউ। এই অর্ধে বলার মতো মাত্র দুটি শট নিতে পারে তারা। হুয়ান মাতার একটি বুলেট শট ও পল পগবার ফ্রি-কিক রুখে দেন হাল গোলকিপার এলডিন জাকুপোভিচ। গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ করায় দ্বিতীয়ার্ধে আক্রমণের ধাড় বাড়ায় ম্যানইউ। ফলও পায় তারা। ৫৬ মিনিটে দলকে এগিয়ে দেন স্প্যানিশ মিডফিল্ডার হুয়ান মাতা। গোল শোধে মরিয়া হালসিটি একাধিক সুযোগ তৈরি করলেও তা ব্যর্থ করে দেন রেড ডেভিলস গোলকিপার ডেভিড ডি গিয়া। খেলা শেষের মাত্র ৩ মিনিট আগে বেলজিয়ান তারকার ফেলাইনির গোলে জয় নিশ্চিত হয় ম্যানইউর।

এফএ কাপের অপর সেমিফাইনালের প্রথম লেগে সাউদাম্পটনের বিপক্ষে রাতে মাঠে নামবে অল রেডস নামে খ্যাত লিভারপুল।

এদিকে, স্প্যানিশ কোপা ডেল রেতে লাস পালমাসের বিপক্ষে দ্বিতীয় লেগে হেরেও কোয়ার্টার ফাইনালে উঠে গেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। প্রথম লেগে পালমাসের মাঠে ২-০ গোলে জেতায় সব মিলিয়ে ৪-৩ গোলের ব্যবধানে কোয়ার্টারে চলে যায় ডিয়েগো সিমিওনের দল।