বুধবার, ১১ই জানুয়ারি, ২০১৭ ইং ২৮শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

ওবামার বিদায়ী ভাষণের টিকিট বিক্রির ভিড়

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১০, ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকার ৪৪তম প্রেসিডেন্ট হিসেবে আজ বিদায়ী ভাষণ দেবেন বারাক ওবামা। মঙ্গলবার রাত ৮টায় শিকাগোর লেকফ্রন্ট কনভেনশন সেন্টারে তিনি এ ভাষণ দেবেন। হোয়াইট হাউজের বরাত দিয়ে শিকাগো ট্রিবিউনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আসছে ২০ জানুয়ারি ক্ষমতা ছাড়বেন দু’মেয়াদে আমেরিকার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা বারাক ওবামা। একইদিনে নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ডোনাল্ড ট্রাম্প।

শিকাগোতে বিদায়ী ভাষণ দেয়ার কারণ হিসেবে ওবামার প্রধান উপদেষ্টা প্রিজভি জানান, শিকাগোতেই তার রাজনৈতিক জীবনের সূচনা হয়েছে। এখানেই তিনি শিখেছিলেন কিভাবে সত্যিকারের পরিবর্তন সম্ভব।

উপদেষ্টা জ্যারেট জানান, আমরা গেলো আট বছরে কতদূর এগিয়ে যেতে পেরেছি, সেটা বক্তব্যের বিষয়বস্তু হবে না। বক্তব্যের বিষয়বস্তু হবে মানুষকে গণতন্ত্র প্রতিষ্ঠার উৎসাহ দেয়া। এটা অবশ্যই একটি সিরিয়াস বক্তব্য হবে।

এদিকে বক্তব্য শোনার জন্য টিকিট কিনতে কাউন্টারে ভিড় জমিয়েছেন ওবামা প্রেমীরা। অনেকে রাত জেগে বসে আছেন, কেউ আবার টিকিটের জন্য অপেক্ষা করতে করতে রাস্তায় ঘুমিয়ে পড়েছেন। প্রথমদিকে টিকিট বিনামূল্যে দেয়া হলেও, পরবর্তীতে তা অনেক দামে বিক্রি হয়।