সোমবার, ১লা মে, ২০১৭ ইং ১৮ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

হুংকার বাদ দেন, গণতন্ত্রের পথে আসেন : মতিয়া

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৩, ২০১৭

 

নিজস্ব প্রতিবেদক ::হুংকার বাদ দেন, গণতন্ত্রের পথে আসেন। ২০১৯ সালে সংবিধান অনুযায়ী ইলেকশন হবে। সেই নির্বাচনে আপনারা আসতে বাধ্য হবেন।আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিকে অংশ নেয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এ কথা বলেছেন।

 

মঙ্গলবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী যুবলীগ আয়োজিত ৫ জানুয়ারী গণতন্ত্র রক্ষা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

‘যে কোনো মূল্যে সরকারের পতন ঘটাতে হবে’ খালেদা জিয়ার এমন বক্তব্যের জবাবে মতিয়া চৌধুরী বলেন, আপনি পারেন নাই, এখন গুড়াগাড়া পোলাপান নিয়া হুকুম দিতাছেন। অনর্থক এই কোমলমতি বাচ্চাদের মাথাডা খাইয়েন না।

তিনি বলেন, আমরা জানি ২০১৪ সালে বেগম খালেদা জিয়া চক্রান্ত করেছিলেন, জঙ্গিদের সঙ্গে হাত মিলিয়েছিলেন। তিনি আশা করেছিলেন ৫ জানুয়ারি নির্বাচন সংবিধানের বাধ্যবাধকতা শুধু নয়, গণতন্ত্রকে সুসংগঠিত করার পদক্ষেপকে তিনি (খালেদা) ভন্ডুল করে দেবেন। পারেন নাই।

পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে বিএনপি চেয়ারপারসনের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, পদ্মাসেতু করার আপনার সক্ষমতা হয় নাই। নানা কলকাঠি নাড়ছেন। বিশ্বব্যাংক কইছে দুর্নীতি হইছে। কানাডার মাটিতে রায় হইছে পদ্মা সেতুতে কোন দুর্নীতি হয় নাই। এখন আপনি সাই ধরছেন।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সভায় সংগঠনটির সাধারণ সম্পাদক হারুন-অর-রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত প্রমুখ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান বলেন, ২০১৬ সাল দেশে ভয়াবহ মৌলবাদী সন্ত্রাসের উত্থান দেখেছি। আবার তার পতনও দেখেছি। ইদানিং বিবৃতি নেতা রুহল কবির রিজভী সাহেব এখন আর আন্দোলন-আন্দোলন বলেন না। রোজা রমজানে সেহরি ইফতারের সময় আসন্ন পরীক্ষার আগে শুধু আন্দোলন গুরুতর আন্দোলন বলেছেন।

তিনি বলেন, জঙ্গিবাদ দমনে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সরকারের অসাধারণ কৃতিত্ব দেখেছে এই বাংলার মানুষ- দেখেছে বিশ্ববাসী। যার প্রশংসা আমেরিকার বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামাও করেছেন। অর্থনৈতিক সমৃদ্ধি এবং রাজনৈতিক স্থিতিশীলতা দক্ষিণ-পূর্ব এশিয়ায় বাংলাদেশের সম্মানিত স্থানটি নিশ্চিত করেছে ২০১৬ সালেই-রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দুবদশির্তায়।