বুধবার, ১৪ই জুন, ২০১৭ ইং ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

অবৈধ অর্থ-সম্পদ রক্ষার জন্য ক্ষমতা ছড়াতে চাচ্ছে না আওয়ামী লীগ : ফখরুল

AmaderBrahmanbaria.COM
মে ১, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বীকার করেছেন যে তারা যা আয় করছেন তা অবৈধ। তাই সে সম্পদ রক্ষা করতে জোর করে হলেও ক্ষমতায় টিকে থাকার কথা জানিয়েছেন ওবায়দুল কাদের।

তারা অবৈধ আয় রক্ষা করার জন্য যা প্রয়োজন সেটাই করার চেষ্টা করছেন। অবৈধ অর্থ-সম্পদ রক্ষার জন্য সরকার মরিয়া হয়ে উঠেছে। জোর জবরদস্তি করে তারা ক্ষমতায় থাকতে চায়। কোনভাবেই ক্ষমতা ছড়াতে চাচ্ছে না। তিনি বলেন, দেশের জনগণ কখনোই এটা মেনে নিবে না। সরকারের নীলনকশাকে ব্যর্থ করে দিতে হবে। সোমবার বেলা সোয়া ১১টায় মহান মে দিবস উপলক্ষে শ্রমিক শোভাযাত্রা পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী শ্রমিক দল র‌্যালিটির আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, পৃথিবীর অনেক দেশে অনেকাংশে শ্রমিকদের অধিকার অর্জিত হয়েছে কিন্তু স্বাধীনতার সময় যে শ্রমিকরা জীবন বাজি রেখে দেশের জন্য লড়াই করেছেন, গণতন্ত্রের জন্য লড়াই করেছে তাদের অধিকার এখনো অর্জিত হয়নি। ক্ষোভ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, জাতীয়তাবাদী শ্রমিক দল মে দিবসে সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানে পুলিশের অনুমতি চেয়েছে। দুর্ভাগ্যজনক হলেও সত্য শ্রমিক বিরোধী সরকার তাদেরকে সমাবেশের অনুমতি দেয়নি।

ফখরুল বলেন, সারা দেশে শ্রমিকরা ন্যায্য অধিকার পাচ্ছে না।শুধু শ্রমিক সংগঠন করায় উল্টো নির্যাতিত, নিপীড়িত হচ্ছে। এ সরকার শ্রমিক বিরোধী গণবিরোধী উল্লেখ করে তিনি আরও বলেন, জোর করে ক্ষমতায় বসে থাকা এ সরকারকে সরাতে হবে। এজন্য জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স ও শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম প্রমুখ।

এ জাতীয় আরও খবর