g ২০১৬ সালে বলিউডের কোন হিরো থেকে কত আয় ? | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

২০১৬ সালে বলিউডের কোন হিরো থেকে কত আয় ?

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১, ২০১৭

---

বিনোদন ডেস্ক : ২০১৬ শেষ হয়ে শুরু হল ২০১৭। তবে গত বছরটা সব মিলিয়ে বেশ ভালই গেল বলিউড বক্স অফিসের জন্য। বলিউডের তিন খান ছাড়াও অমিতাভ বচ্চন, জন আব্রাহাম, রণবীর কপূরের মতো নামী অভিনেতাদের ছবি থেকেও কোটি কোটি টাকা আয় হয়েছে বলিউড বক্স অফিসে। আসুন দেখে নেওয়া যাক ২০১৬-এ বলিউডের কোন হিরো কত আয় দিলেন বক্স অফিসকে!

অক্ষয় কুমার: এ বছর সাফল্যের শিখরে রয়েছেন তিনি। ২০১৬-এ তাঁর ‘এয়ার লিফ্ট’ (১২৯ কোটি টাকা), ‘রুস্তম’ (১২৮ কোটি টাকা) এবং ‘হাউজফুল ৩’ (১০৯ কোটি টাকা) মিলিয়ে মোট ৩৬৬ কোটি টাকা আয় হয়েছে বলিউড বক্স অফিসের।

সলমন খান: এ বছর ৬ জুলাই মুক্তির পর একের পর এক অনেক রেকর্ড গড়েছে সলমন খানের ‘সুলতান’। ভারতীয় বাজার থেকেই এ ছবির আয় হয়েছে ৩০১.৫ কোটি টাকা।

আমির খান: সবে মাত্র ২৩ ডিসেম্বর তাঁর এ বছরের একমাত্র ছবি ‘দঙ্গল’ মুক্তি পেয়েছে। মুক্তির পর ভায়তীয় বাজার থেকে ‘দঙ্গল’-এর প্রথম সাত দিনের মোট আয় ১৯৭.৫৪ কোটি টাকা। আরও দু’ দিনের আয় এখনও বাকি।

শাহরুখ খান: ২০১৬-এ শাহরুখের ‘ফ্যান’ (৮৫ কোটি টাকা) আর ‘ডিয়ার জিন্দেগি’ (৬৮ কোটি টাকা) মিলিয়ে ভায়তীয় বাজার থেকে মোট ১৫৩ কোটি টাকা উপার্জন হয়েছে বক্স অফিসে।

জন আব্রাহাম: ২০১৬-এ তাঁর অভিনীত ছবিগুলি থেকে মোট ১৩২ কোটি টাকা আয় হয়েছে বক্স অফিসে। এর মধ্যে রয়েছে ‘ঢিশুম’ (৭০ কোটি টাকা), ‘রকি হ্যান্ডসাম’ (২৬ কোটি টাকা) এবং ‘ফোর্স ২’ (৩৬ কোটি টাকা)।

সুশান্ত সিংহ রাজপুত: ‘এম এস ধোনি, দ্য আনটোল্ড স্টোরি’র ব্যাপক সাফল্যের ফলে ১০০ কোটির ক্লাবে ঠাই হয়েছে তাঁর। এ ছবির মোট আয় হয়েছে ১৩৩.৫ কোটি টাকা।

অমিতাভ বচ্চন: এ বছর তাঁর তিনটি ছবি মুক্তি পেয়েছে। ‘তিন’ (১৯ কোটি টাকা), ‘ওয়াজির’ (৩৬ কোটি টাকা) এবং ‘পিঙ্ক’ (৬৮ কোটি টাকা) মিলিয়ে মোট ১২৮ কোটি টাকা বক্স অফিস রিটার্ন দিয়েছেন বলিউড শাহেনশা।

টাইগার শ্রফ: বছরটা বেশ ভালই গেল টাইগারের। এ বছর তাঁর অভিনীত ‘বাগি’ (৭৭ কোটি টাকা) এবং ‘এ ফ্লাইং জাঠ’ (৪০ কোটি টাকা) মিলিয়ে বক্স অফিসে মোট ১১৭ কোটি টাকা আয় দিয়েছেন টাইগার শ্রফ।

রণবীর কপূর: মন্দা কাটিয়ে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর হাত ধরে সাফল্যে ফিরেছেন রণবীর। ভারতীয় বাজার থেকেই এ ছবির আয় হয়েছে ১১২.৫ কোটি টাকা।

অজয় দেবগন: কর্ণ জোহরের ছবি ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর সঙ্গে একই দিনে মুক্তি পাওয়ায় বেশি কিছুটা ক্ষতির মুখে পড়তে হয় অজয় দেবগন অভিনীত-প্রযোজিত ‘শাবায়’কে। তবুও ভায়তীয় বাজার থেকে এ ছবির আয় হয়েছে ১০০.৩ কোটি টাকা।