সোমবার, ১৯শে জুন, ২০১৭ ইং ৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

শীর্ষে থাকা মাহমুদুল্লার খুলনাকে হারাল স্যামির রাজশাহী

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ২৬, ২০১৬

---

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৮তম ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে রাজশাহী কিংসের অধিনায়ক ড্যারেন স্যামি। জবাবে মাহমুদুল্লার খুলনা টাইটান্স ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান করে। ফলে শীর্ষস্থানে থাকা খুলনার বিপক্ষে ৯ রানের জয় পেয়েছে রাজশাহী কিংস।

শনিবার মিরপুর শেরে-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে অধিনায়ক ড্যারেন স্যামির অপরাজিত ৭১ রানে উপর ভর করে ১৫৪ রান করে রাজশাহী। এছাড়া বলার মতো স্কোর করতে পারেননি কেউই। ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রাজশাহী। দুঃসময়ে দলের হাল ধরেন রাজশাহীর অধিনায়ক ড্যারেন স্যামি। অপর পাশে উইকেট পরতে থাকলেও একপাশ আগলে রেখে খেলতে থাকেন তিনি। শেষ পর্যন্ত ৩৪ বলে ৭১ রানের এক ঝড়ো ইনিংসে লড়াইয়ের পুঁজি দাঁড় করায় রাজশাহী। ক্যারিবিয়ান এই তারকার ইনিংসে ছিলো ৪টি বাউন্ডারি ও ৫টি ছক্কা। খুলনার পক্ষে ২টি করে উইকেট নেন শফিউল ইসলাম ও কেভিন কুপার।

টুর্নামেন্টে এখন পর্যন্ত আট ম্যাচে ছয় জয় ও দুই হারে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে মাহমুদুল্লার দল। শেষ ম্যাচে দলটি বরিশাল বুলসকে হারিয়ে সবার ওপরে জায়গা করে নেয়।

অন্যদিকে রাজশাহীর অবস্থান খুব একটা সুবিধের না। সাত ম্যাচে তিন জয় ও চার হারে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে রয়েছে স্যামিরা। শেষ ম্যাচে অবশ্য দলটি শক্তিশালী রংপুর রাইডার্সকে হারিয়ে আসরে টিকে থাকার সংকেত দেয়।

বিপিএলের চলতি চতুর্থ আসরে দু’দলের এটি দ্বিতীয় সাক্ষাত। প্রথম দেখায় মিরাজদের মাত্র তিন রানে হারিয়েছিল মাহমুদুল্লার খুলনা।

এর আগে দিনের প্রথম ম্যাচে ৩২ রানে জয় পেয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

এ জাতীয় আরও খবর