২৬শে সেপ্টেম্বর, ২০১৬ ইং, সোমবার ১১ই আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » খেলা » ওয়ানডে র‌্যাংকিংয়ে বাংলাদেশের ষষ্ঠ হওয়ার সুযোগ এবার!


ওয়ানডে র‌্যাংকিংয়ে বাংলাদেশের ষষ্ঠ হওয়ার সুযোগ এবার!


Amaderbrahmanbaria.com : - ২৪.০৯.২০১৬

স্পোর্টস ডেস্ক : আবার ওয়ানডে খেলতে নামছে টাইগাররা। আবার আইসিসির বিশ্ব র‌্যাংকিংয়ে আরো একধাপ উন্নতি করার সুযোগ বাংলাদেশের সামনে। শুক্রবার প্রকাশিত আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান সপ্তমই আছে। কিন্তু আফগানিস্তান ও ইংল্যান্ডকে সিরিজ হারাতে পারলেই শ্রীলঙ্কাকে টপকে যাবে তারা। প্রথমবারের মতো বিশ্ব র‌্যাংকিংয়ের ষষ্ঠ স্থান পাবে মাশরাফি বিন মর্তুজার দল।

আইসিসি জানাচ্ছে, এখন বাংলাদেশের পয়েন্ট ৯৮। আগামীকাল শুরু আফগানিস্তানদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ। এরপর ৩ ম্যাচের হোম সিরিজ ইংল্যান্ডের বিপক্ষে। এখন আফগানদের যদি মাশরাফি-সাকিবরা ৩-০ তে হারান এবং ইংল্যান্ডের বিপক্ষে অন্তত ২-১ এ সিরিজ জেতেন তাহলেই হলো। বাংলাদেশ ষষ্ঠ। ১২ অক্টোবর শেষ সিরিজ। সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে ভগ্নাংশের হিসেবে পেছনে ফেলে বাংলাদেশ হয়ে যাবে ষষ্ঠ। ইংল্যান্ড হারলেও তাদের র‌্যাংকিংয়ে পরিবর্তন হবে না। তারা পঞ্চম স্থানেই থাকবে।

এই যখন হিসেব নিকেশ তখন বলতেই হবে বাংলাদেশের এই সামর্থ্য আছে। গত বছর বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে ইংল্যান্ডকে বিদায় করে দিয়েছিল টাইগাররা। দারুণ জয়ে প্রথমবারের মতো খেলেছিল শেষ আটে। এরপর স্বপ্নের মতো কেটেছে বছরটা। টানা চারটি হোম সিরিজে শক্তিশালী সব দলকে হারিয়ে। ২০১৫ তে টাইগারা প্রথমে ৩ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করে পাকিস্তানকে। এরপর দক্ষিণ আফ্রিকাকে ২-১ এ হারায়। তারপর ভারতকেও ২-১ হারিয়ে দেয়। বছরের শেষে জিম্বাবুয়েকেও ৩ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করে। এখন নতুন এক সুযোগ টাইগারদের সামনে। তারা পারবে তো? জবাবের জন্য করতে হবে অপেক্ষা।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close