২৬শে সেপ্টেম্বর, ২০১৬ ইং, সোমবার ১১ই আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ


অশুভ শক্তির কাছে হেরে যাচ্ছে দুদক!


Amaderbrahmanbaria.com : - ২৪.০৯.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক :দুর্নীতির বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়ার উদ্দেশ্যে গঠন করা হয়েছিলো দুর্নিতি দমন কমিশন (দুদক), কিন্তু টাকা ও ক্ষমতাসহ বিভিন্ন অশুভ শক্তির কাছে প্রায় হেরে যাচ্ছে এ সংস্থাটি।

 

সাম্প্রতিক সময়ে দুদকের একটি প্রতিবেদনে দেখা গেছে, অপরাধীদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তারি অভিযানসহ বিভিন্ন ব্যাবস্থা নিলেও দালিলিক প্রমাণের দুষ্প্রাপ্যতাসহ বিভিন্ন কারণে চূড়ান্ত বিচারে ছাড় পেয়ে যাচ্ছেন ৫৭ ভাগ মামলার আসামি।

দুদক সূত্র জানায়, তদন্ত ও অনুসন্ধানের দূর্বলতা, আইনি লড়াইয়ে ব্যর্থতাসহ বিভিন্ন কারণে এই পরিণতি হচ্ছে দুদকের। তবে হেরে যাওয়া মামলাগুলোর মধ্যে বেশিরভাগই অনেক বছরের পুরনো মামলা, তাই সেগুলোর প্রমাণাদী ঠিকমত জোগাড় করতে পারছেনা দুদক।

গত ৭ বছরের তথ্য থেকে জানা গেছে, এ বছর গুলোতে দুদকের দায়ের করা মামলার মধ্যে ১১৪৬টি মামলার বিচারকার্য সম্পাদন হয়েছে। এর মধ্যে পর্যাপ্ত প্রমাণ উপস্থাপন করতে ব্যর্থ হওয়ায় ৬৫২টি মামলার আসামি খালাস পেয়েছে, যা বিচার সম্পাদন হওয়া মামলার ৫৭ ভাগ। এছাড়া শাস্তির মুখোমুখি হয়েছে ৪৯৪টি মামলার আসামি।

দুদকের কিছু কিছু কর্মকর্তা – কর্মচারির অনিয়মের কারণে অপরাধীরা পার পেয়ে যাচ্ছেন। তবে এ থেকে বেরিয়ে আসতে দুদকের বর্তমান কমিশন বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close