২৮শে সেপ্টেম্বর, ২০১৬ ইং, বুধবার ১৩ই আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 5 » সোমবার থেকে পুনরায় চালু হচ্ছে ব্রিটিশ কাউন্সিলের কার্যক্রম
পূর্ববর্তী অফিস সময়ের পর সচিবালয়ে থাকা নিষিদ্ধ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়
পরবর্তী এবার আসছে ১০ টাকার কয়েন


সোমবার থেকে পুনরায় চালু হচ্ছে ব্রিটিশ কাউন্সিলের কার্যক্রম


Amaderbrahmanbaria.com : - ২৫.০৯.২০১৬

বাংলাদেশে বৃটিশ কাউন্সিলের সকল অফিস খোলার ঘোষণা দেয়া হয়েছে। আগামী ২৬ সেপ্টেম্বর সোমবার, ২০১৬ হতে সকল অফিস খোলা থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এর মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে ব্রিটিশ কাউন্সিলের সকল কার্যক্রম ও পরিসেবা পুনরায় শুরু হচ্ছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিবিধ সংস্কার কাজের জন্য সাময়িক বন্ধের পর চট্টগ্রাম, সিলেট ও ঢাকার কার্যালয়ে এখন সকলকে আমন্ত্রণ জানাতে প্রস্তুত বৃটিশ কাউন্সিল। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পিয়ারসন এডএক্সেল এক্সামিনেশনস জানুয়ারি ২০১৭ এর সেশনের জন্য নিবন্ধন শুরু হয়েছে ২২ সেপ্টেম্বর, ২০১৬ এবং শেষ হবে ১৩ অক্টোবর, ২০১৬ তারিখে। স্কুল থেকে যেসব শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে তারা নিজ নিজ স্কুলের সঙ্গে যোগাযোগ করে ইউনিক স্কুল ক্যান্ডিডেট রেজিষ্ট্রেশন লিংকে গিয়ে নিবন্ধন করতে পারবে। প্রাইভেট প্রার্থীরা তাদের ওয়েবসাইট িি.িনৎরঃরংযপড়ঁহপরষ.ড়ৎম.নফ-এ গিয়ে পরীক্ষার জন্য আবেদন করতে পারবে।
উল্লেখ্য, ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট এবং দিনাজপুরের সকল পরীর্ক্ষীদের জন্যই উক্ত সেবাটি দিয়ে যাবে ব্রিটিশ কাউন্সিল। অক্টোবর ও নভেম্বর, ২০১৬ এর আইইএলটিএস পরীক্ষার তারিখগুলোও এখন উন্মুক্ত। আইইএলটিএস এর প্রার্থীরা অনলাইনে রবষঃং.নৎরঃরংযপড়ঁহপরষ.ড়ৎম এই লিঙ্কটির মাধ্যমে নিবন্ধন করতে পারবেন। ব্রিটিশ কাউন্সিলের ইংরেজি ভাষা শিক্ষার চতুর্থ টার্ম শুরু হবে ১২ অক্টোবর, ২০১৬ তারিখ থেকে। শিক্ষার্থীরা অনলাইনে লেভেল টেস্টের জন্য নিবন্ধন করতে পারবেন। এজন্য তারা ঢাকার, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও উত্তরা এবং চট্টগ্রামের আগ্রাবাদ টিচিং সেন্টারগুলোতে ইংরেজি শিক্ষার কোর্সের জন্য নিবন্ধন করতে পারবেন। এছাড়াও, ব্রিটিশ কাউন্সিল এর সকল ব্যবসায় প্রশিক্ষণ কার্যক্রম ও কর্মশালা অব্যাহত থাকবে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close