২২শে আগস্ট, ২০১৬ ইং, সোমবার ৭ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 5 » ‘বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজতে কমিশন করা উচিত’


‘বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজতে কমিশন করা উচিত’


Amaderbrahmanbaria.com : - ২০.০৮.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার নেপথ্যে ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে একটা কমিশন করা উচিত।জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার সুপ্রিমকোর্টে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের উদ্যোগে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

anisul_47460

আইনমন্ত্রী বলেন, যারা যারা এই হত্যাকাণ্ডের নেপথ্যে ছিলেন ইতিহাসের কারণেই কিন্তু সেটা খুঁজে বের করা দরকার। আমরা চিন্তা-ভাবনা করছি তাদের খুঁজে বের করতে একটি কমিশন গঠন করার কথা।

মন্ত্রী বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলা ঘটনার মামলার দ্রুতই রায় হবে। এই হত্যাকাণ্ডের মামলার বিচার কাজ শেষ পর্যায়ে আছে। আমার বিশ্বাস যে আগামী কিছুদিনের মধ্যে এই মামলার রায় হবে।

বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের মধ্যে আপিল বিভাগের চূড়ান্ত রায়ে ১২ জনের মৃত্যুদণ্ড বহাল থাকে। এর মধ্যে পাঁচজনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। বাকি সাতজনের মধ্যে পলাতক অবস্থায় একজন মারা গেছেন। আর ছয়জন এখনো পলাতক।

এই রায়ের কথা উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচারের মাধ্যমে যারা সরাসরি এর সাথে জড়িত ছিলেন, তাদেরকে সাজা দিতে পেরেছি। খুনি মুশতাক যদি বেঁচে থাকত, তার যদি বিচার করা যেতো, মাহবুবুল আলম চাষীর যদি বিচার করা যেত, এখন পলাতক রশীদকে যদি বের করা যায় তাহলে এর নেপথ্যে আরো কারা আছে সেটা বের করা যাবে। যারা হত্যা মামলার সাথে জড়িত নয়, কিন্তু বাইরের ষড়যন্ত্রে সঙ্গে জড়িত, সেক্ষেত্রে আমরা হয়তো অনেক তথ্য পেতাম। হত্যার নেপথ্যে ষড়যন্ত্রকারীদের বের করতে একটা কমিশন করা উচিত।

তিনি বলেন, একুশে আগস্ট হামলা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ আসামি পলাতক রয়েছেন।

সেসব পলাতক আসামিদের খুঁজে বের করতে কি পদক্ষেপ নেয়া হয়েছে জানতে চাইলে আনিসুল হক বলেন, ‘আমি এ ব্যাপারে শুধু বলব আমরা তাদেরকে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত রেখেছি।’

অনুষ্ঠানে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close