১৯শে আগস্ট, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


হলের দাবিতে জগন্নাথে ধর্মঘটের ডাক


Amaderbrahmanbaria.com : - ১৭.০৮.২০১৬

jobiনিউজ ডেস্ক : হল নির্মাণের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বৃহস্পতিবার ধর্মঘটের ডাক দিয়েছে শিক্ষার্থীরা। কর্মসূচির অংশ হিসেবে সব ধরণের ক্লাস ও পরীক্ষা বর্জন করা হবে। বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে অবস্থান নেয়া বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এ কর্মসূচি ঘোষণা করেন।

প্রধানমন্ত্রীর দফতর থেকে হল নির্মাণের সুস্পষ্ট ঘোষণা না পাওয়া পর্যন্ত তারা আন্দোলন থেকে সরবেন না জানিয়ে ধারাবাহিকভাবে শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যাবার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

শিক্ষার্থীদের দাবি, নাজিমুদ্দিন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগারের বর্তমান খালি জায়গাটিতে ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য হল নির্মাণ করা হোক।

বুধবার সকালে পূর্ব ঘোষিত শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচির অংশ হিসেবে তারা এ আন্দোলন করেছে।

কর্মসূচি অনুযায়ী সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় থেকে মিছিল নিয়ে সচিবালয়ে প্রবেশের চেষ্টা করে শিক্ষার্থীরা। বাধা পেয়ে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় তারা। এতে ওই ্এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

প্রথমে ক্যাম্পাসের শান্ত চত্বর জমায়েত হয় আন্দোলনরত শিক্ষার্থীরা। সেখান থেকে তারা মিছিল নিয়ে শিক্ষামন্ত্রণালয়ের দিকে এগুতে চাইলে পথে রায়সাহেব বাজার ও নয়াবাজার মোড়ে পুলিশের বাধার মুখে পড়েন। পরে মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে আসে। সেখানেই অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এসময় পুলিশ ছাত্রীদের লাঞ্ছিত করে বলে অভিযোগ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, নাজিমউদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারের জমিতে হল নির্মাণ ও নতুন আবাসনের দাবিতে গত ১ আগস্ট থেকে আন্দোলন করছে জবি শিক্ষার্থীরা।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close