১৯শে আগস্ট, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » খেলা » ফাইনালের মিশনে হন্ডুরাসের মুখোমুখি নেইমাররা (ভিডিও)


ফাইনালের মিশনে হন্ডুরাসের মুখোমুখি নেইমাররা (ভিডিও)


Amaderbrahmanbaria.com : - ১৭.০৮.২০১৬

অলিম্পিকের গোল্ড মেডেল ম্যাচ থেকে আর মাত্র একটি জয় দূরে ব্রাজিল। ফাইনালে ওঠার লড়াইয়ে হন্ডুরাসের বিপক্ষে মাঠে নামবেন নেইমার-গ্যাব্রিয়েল-জিসাসরা। ঘরের মাটিতে অধরা স্বর্ণ জয়ের মিশনে শুরুর হতাশাজনক পারফরম্যান্স ভুলে এখন বেশ পরিণত সেলেকাওরা।

বুধবার (১৭ আগস্ট) রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে হন্ডরাসের বিপক্ষে পরিষ্কার ফেভারিট হিসেবেই নামবে ব্রাজিল। বাংলাদেশ সময় রাত ১০টায় ম্যাচটি শুরু হবে। অপর সেমিতে দিবাগত রাত ১টায় নাইজেরিয়ার মুখোমুখি হবে জার্মানি।

অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ হলেও হন্ডুরাসকে খাটো করে দেখার উপায় নেই। তাদের বিপক্ষে ড্র করেই গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় ‘ফেভারিট’ আর্জেন্টিনা। শেষ আটে দক্ষিণ কোরিয়াকে ১-০ গোলে হারিয়ে তারা সেমিতে পা রাখে।

অন্যদিকে, ঘরের মাঠের ইভেন্টের শুরুতে নেইমাররা ছিলেন একেবারেই বিবর্ণ! প্রথম দুই ম্যাচেই পুঁচকে দক্ষিণ কোরিয়া ও ইরাকের সঙ্গে ড্রয়ের হতাশায় ডোবে পেলের উত্তরসূরিরা। আসর থেকেই স্বাগতিকদের বাদ পড়ার শঙ্কা জেগেছিল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ডেনমার্ককে ৪-০ গোলে উড়িয়ে দিয়েই স্বরূপে ফিরে নকআউট পর্ব নিশ্চিত করেন নেইমাররা।

শেষ চারে কলম্বিয়াকে ২-০ গোলে হারানোর পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই হন্ডরাসকে মোকাবেলা করবে ব্রাজিল। এর আগে ২০১২ লন্ডন অলিম্পিকে দু’দল মুখোমুখি হয়েছিল। কোয়ার্টারের ম্যাচটিতে ৩-২ গোলের কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছেড়েছিল সেলেকাওরা। কিন্তু ফাইনালে মেক্সিকোর কাছে হেরে তাদের অধরা গোল্ড মেডেল অধরাই থেকে যায়। এবার স্বাগতিক হিসেবে ব্রাজিলের সামনে আক্ষেপ ঘোঁচানোর সবচেয়ে বড় সুযোগই দেখছেন ফুটবলবোদ্ধারা।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ :

উয়িভার্টন, জেকা, মার্কুইনহোস, কায়ো, সান্তোস, অ্যান্ডারসন, মাইয়া, আগুস্তো, গ্যাব্রিয়েল, জেসাস ও নেইমার।

হন্ডুরাসের সম্ভাব্য একাদশ :

লোপেজ, রামিরেজ, পেরেইরা, ভার্গাস, পাজ, গার্সিয়া, এলিস, বানেগাস, আকোস্তা, কুইয়োটো ও লোজানো।

Top 10 Goals in Brazilian Football History

 





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close