১৯শে আগস্ট, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


জেনে নিন রসালো ফল আনারসের যত স্বাস্থ্য উপকারিতা


Amaderbrahmanbaria.com : - ১৭.০৮.২০১৬

25420-boroস্বাস্থ্য ডেস্ক: রসালো, সুস্বাদু মজাদার ফল “আনারস”। একটা সময় ছিল যখন শুধু বর্ষাকালে এই ফলটির দেখা পাওয়া যেত, বর্তমান সময়ে বাজারে সারা বছর এই ফলটি কিনতে পাওয়া যায়। আনারসে আছে ক্যালসিয়াম, পটাসিয়াম, ভিটামিন সি, ফাইবার, অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন বি১, ভিটামিন বি৬, কপার। পেটের সমস্যা দূর করা থেকে শুরু করে ব্রণ দূর করা পর্যন্ত অনেক ক্ষেত্রে আনারস বেশ উপকারী। চলুন তাহলে জেনে নেওয়া যাক আনারসের যত স্বাস্থ্য উপকারিতাগুলো-

১। ওজন হ্রাস করতেঃ-
যে সকল ফল ওজন হ্রাস করতে সাহায্য করে তার মধ্যে আনারস অন্যতম। এটি প্রাকৃতিক ক্ষুধা নিবারক হিসেবে কাজ করে। আনারস এক সপ্তাহের মধ্যে ৩ কিলো পর্যন্ত ওজন হ্রাস করতে সাহায্য করে।

২। হজমশক্তি বৃদ্ধি করেঃ-
অনেকেই আছেন যারা বদ হজমের সমস্যায় ভুগে থাকেন। খাবারের মাঝে এক থেকে তিন টুকরো তাজা আনারস খান। এটি পেটের সমস্যা দূর করে। হজমশক্তি বৃদ্ধি করে দেয়। লক্ষ্য রাখবেন আনারস যেন সম্পূর্ণ পাকা হয়।

৩। প্রাকৃতিক ডিটক্সঃ-
আনারস প্রাকৃতিক ডিটক্স হিসেবে কাজ করে। শরীর থেকে টক্সিন পর্দাথ দূর করে সুস্থ থাকতে সাহায্য করে।

৪। হাড় এবং দাঁত মজবুত করতেঃ-
আনারসে আছে খনিজ লবণ ম্যাঙ্গানিজ, যা দাঁত, হাড়, চুলকে মজবুত করে। গবেষণা দেখা গেছে, যারা নিয়মিত আনারস খান এমন ব্যক্তিদের ঠাণ্ডা লাগা, গলা ব্যথা, সাইনোসাইটিসজাতীয় অসুখগুলো কম হয়।

৫। কৃমি দূর করতেঃ-
আনারস কৃমিনাশক। কৃমি দূর করার জন্য সকালে খালি পেটে আনারস খাওয়ার পরামর্শ অনেকে দিয়ে থাকেন।

৬। ক্যান্সার প্রতিরোধেঃ-
অ্যান্টিঅক্সিডেন্ট দেহের ফ্রি র‍্যাডিক্যালের বিরুদ্ধে লড়াই করে থাকে। যা কোষ ক্ষতিগ্রস্ত রোধ করে এর সাথে অনেকগুলো ক্যান্সার প্রতিরোধ করে থাকে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close