১৯শে আগস্ট, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


জানুয়ারিতে ফিরছেন ‘নিষিদ্ধ’ শারাপোভা!


Amaderbrahmanbaria.com : - ১৭.০৮.২০১৬

Sharaprovaস্পোর্টস ডেস্ক: চলতি বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন চলাকালীন ডোপ টেস্টে নিষিদ্ধ ড্রাগ মেলডোনিয়াম পজিটিভ প্রমাণিত হওয়ার পর দুই বছরের নিষেধাজ্ঞার মুখে পড়েন রাশিয়ায় তারকা টেনিস খেলোয়াড় মারিয়া শারাপোভা। তবে আগামী বছরের জানুয়ারিতেই ফের টেনিসে দেখা যেতে পারে এই রুশ তারকা টেনিস খেলোয়াড়কে।

এমনটাই দাবি করছেন দেশটির টেনিস ফেডারেশনের প্রেসিডেন্ট শামিল তার্পিশচেভ। রাশিয়ান সংবাদ সংস্থা ‘তাস’কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।সেপ্টেম্বরে সবকিছু নির্ধারণ করা হবে। আমি মনে করি, সে (শারাপোভা) জানুয়ারিতে আবারো খেলায় ফিরতে পারবে।’

ছবিঃ সংগৃহীত

র‌্যাংকিংয়ের সাবেক এক নম্বর শারাপোভা ডোপ টেস্টে ধরা পরার পর দুই বছরের জন্য নিষিদ্ধ হন। এমনকি ২৯ বছর বয়সী শারাপোভাকে রিও অলিম্পিকে খেলাতে এন্ট্রি লিস্টে রেখেছিল রাশিয়া। কিন্তু আন্তর্জাতিক ক্রীড়া আদালত রায় দেওয়ার সময় পেছানোতে সেটি আর সম্ভব হয়নি।

যদিও নিষিদ্ধ হওয়ার পর রাশিয়ান টেনিস সুন্দরী দাবি করেছিলেন, চিকিৎসকের পরামর্শেই তিনি লাৎভিয়ায় তৈরি ড্রাগটি এক দশক ধরে ব্যবহার করেছেন। এমনকি, মেলডোনিয়াম ড্রাগটি যে ২০১৬ সালের এক জানুয়ারি ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সির নিষিদ্ধ তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে সে সম্পর্কে নাকি তিনি অবগত ছিলেন না।

সুদীর্ঘ ক্যারিয়ারে এখন পর্যন্ত পাঁচটি গ্র্যান্ডস্লাম জিতেছেন মারিয়া শারাপোভা। ২০০৪ সালে মাত্র সতের বছর বয়সে উইম্বলডন শিরোপা জিতে টেনিস বিশ্বকে চমকে দিয়েছিলেন। এরপর টেনিস কোর্টে নিয়মিতই ঝলক দেখিয়েছেন তিনি। শুধু টেনিস কোর্টেই নয়, অসাধারণ রুপ-গুনে মডেলিংয়েও আলাদা করে আলো ছড়িয়েছেন রাশিয়ান টেনিসের এই গ্ল্যামারগার্ল।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close