১৯শে আগস্ট, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


ঘুড়ির সুতায় গলা কেটে শিশুসহ ৩জন নিহত


Amaderbrahmanbaria.com : - ১৭.০৮.২০১৬

 

আন্তর্জাতিক ডেস্ক :ভারতের দিল্লিতে ঘুড়ির সুতায় গলা কেটে ৩ জন প্রাণ হারিয়েছে। স্বাধীনতা দিবসে বিভিন্ন এলাকায় যখন ঘুড়ি ওড়ানো হচ্ছিল, তারই ধারালো সুতা গলায় পেঁচিয়ে এই তিনজনের মৃত্যু হয়।এদের মধ্যে তিন বছর ও চার বছরের দুটি শিশু এবং ২২বছর বয়সী এক তরুণ রয়েছে।দেশটিতে স্বাধীনতা দিবসসহ আরও অনেক গুরুত্বপূর্ণ উৎসবে ঘুড়ি ওড়ানো বেশ জনপ্রিয় একটি খেলা।কিন্তু কাচের গুঁড়ো দিয়ে ঘুড়ির দড়ি বা সুতা ধারালো করা হয়ে থাকে। একে স্থানীয়ভাবে ‘মাঞ্জা’ বলা হয়। এতে প্রায়ই অনেকের আহত হওয়া এবং প্রাণ হারানোর ঘটনা ঘটে।

রাজধানী দিল্লিতে আলাদা আলাদা ঘটনায় শিশু সাঁচি গোয়াল এবং হ্যারি গাড়ির ছাদের ওপর থেকে ঘুড়ি ওড়ানো দেখার সময় তাদের গলায় ঘুড়ির সুতা পেঁচিয়ে কেটে গেলে মারা যায়।আর তরুণ জাফর খান মারা যান মোটরবাইক চালানো অবস্থায় ঘুড়ির রশিতে গলা কেটে।মূলত অন্যের ঘুড়ি কেটে নিচে নামানোর জন্য রশিতে কাচের গুড়ো ও আঠা দিয়ে ধারালো করা হয়।কিন্তু প্রতিবছরই ঘুড়ির রশি দিয়ে আহত হওয়া এবং প্রাণ হারানোর ঘটনা ঘটে। গতবছরই ৫বছর বয়সী শিশু মারা গিয়েছিল মোরাদাবাদে।
ঘুড়ির সুতায় প্রচুর পাখিও প্রাণ হারায়। গত তিন দিনেই ৫শ পাখিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। একজন পুলিশ সদস্যও আহত হন সোমবার।কর্তৃপক্ষ বলছে, নাইলন, প্লাস্টিক কিংবা কাচের গুঁড়ো দিয়ে মাঞ্জা দেয়া সূতা তৈরি ও বিক্রি রাজধানীতে নিষিদ্ধ করা হবে। কেউ এ আইন না মানলে শাস্তি পেতে হবে তাদের।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close