১৯শে আগস্ট, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


দুই আন্তর্জাতিক উৎসবে আঁচলের ‘ভুল’


Amaderbrahmanbaria.com : - ১৬.০৮.২০১৬

বিনোদন প্রতিবেদক : চিত্রনায়িকা আঁচল অভিনীত প্রথম সিনেমা ছিলো রাজু আহাম্মেদ পরিচালিত ‘ভুল’। প্রথম সিনেমাতে অভিনয়ের মধ্যদিয়েই তিনি বাজিমাত করেন। প্রথম সিনেমায় তার অনবদ্য অভিনয় দর্শককে মুগ্ধ করে। আঁচল অভিনীত প্রথম সিনেমা ‘ভুল’ আমেরিকার ডালাস শহরে সাউথ এশিয়া ফিল্ম ফেস্টিভ্যাল-এ প্রদর্শনীর জন্য মনোনীত হয়েছে। আসছে ২৬- ২৮ আগস্ট ২০১৬ তে ডালাস শহরে ফ্যাস্টিভ্যালে প্রদর্শনীর জন্য মনোনীত হয়েছে।

‘ভুল’ সিরেনমাটি ২০১১ সালে মুক্তি পায় এবং ২০১২ সালে দিল্লি ফিল্ম ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যালে ওপেনিং ফিল্ম এর সম্মাননা লাভ করে। এরপর ঢাকা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে পাবলিক চয়েস সেগম্যান্টে দেখনো হয়। চলচ্চিত্রটির বক্তব্য এইডস ও মানবতা নিয়ে। একজন বিধবা নারীর সংগ্রাম, একজন ভুল ভেবে এইডস এর যন্ত্রণা নিয়ে বেঁচে থাকা যুবক আর একজন ভালবাসার উদার মনের সাথী- এই তিনজন এর ভালবাসার আত্মত্যাগ এবং সমাজের প্রতি দায়বদ্ধতা পরতে পরতে এই সিনেমাতে তুলে ধরা হয়েছে।

রাজু আহাম্মেদের রচনা ও পরিচালনায় নির্মিত ‘ভুল’ সিনেমাটি আসছে নভেম্বরে ইতালি ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের জন্যও চুড়ান্তভাবে নির্বাচিত হয়েছে। পরপর দুটি ফ্যাস্টিভ্যালে নিজের সিনেমা নির্বাচিত হওয়ায় বেশ উচ্ছস্বসিত আঁচল।

আঁচল বলেন, এটা আমার সৌভাগ্য যে আমেরিকা এবং ইতালিতে দুটি উৎসবে আমার সিনেমা প্রদর্শিত হবে। উৎসবে যেতে পারলে হয়তো আরো বেশি ভালোলাগতো। কিন্তু সিনেমার কাজ নিয়ে ব্যস্ত থাকায় যাওয়া হচ্ছেনা। তবে আমি চাই আমার প্রথম সিনেমা বিশ্বের নানান উৎসবে প্রদর্শিত হয়ে এই সিনেমার মূল বিষয়টি মানুষের মাঝে তুলে ধরা হোক।

পরিচালক রাজু আহাম্মেদ বলেন, আমি নির্মাতা হিসেবে গর্বিত যে আমার ভুল সিনেমাটি দুটি উৎসবে প্রদর্শনের সুযোগ পেয়েছি। আশা করি ভবিষ্যতে বিশ্বের আরো নানান উৎসবে দেখানোর সুযোগ পাবো।
এদিকে আঁচল অভিনীত হিমেল আশরাফ পরিচালিত ‘সুলতানা বিবিয়ানা’ আসছে ঈদে মুক্তি পাবে। এছাড়া বর্তমানে আঁচল ব্যস্ত রয়েছে তারেক শিকদারের নির্দেশনায় ‘দাগ’ সিনেমার শুটিং নিয়ে। দুটিতেই তার বিপরীতে আছেন বাপ্পী সাহা। এদিকে রাজু আহাম্মেদ বতর্মানে ব্যস্ত রয়েছেন এটিএন বাংলার প্রযোজনায় ‘অসম প্রেম’ সিনোমার শুটিং নিয়ে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close