বৃহস্পতিবার, ২১শে জুন, ২০১৮ ইং ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ফেইসবুকে প্রেম, অতঃপর ফ্ল্যাটে! (ভিডিও)

9নিউজ ডেস্ক: রাতের অন্ধকারে পরিচিত শহরটা কতটা অচেনা হতে পারে। হতে পারে কতটা ভয়ঙ্কর। সেটা যারা এই খপ্পরে পড়ে সর্বস্ব হারিয়েছেন তারাই কেবল বোঝোন। রাতের অন্ধকার ছাড়াও আরও নানা ধরনের কৌশল অবলম্বন করে প্রতারণা চক্র। তেমনি ফেইসবুকে প্রেম প্রতারকদের নিয়ে আজকের এই আয়োজন।

গ্রাম থেকে আসা এক তরুণীর নাম দোলা আক্তার। চাকরির সন্ধানে দূর সম্পর্কের খালা সালমার হাত ধরে ঢাকায় আসেন আরো তিন বছর আগে। থাকেন মিরপুরে পাইক পাড়ায় খালার ভাড়া বাড়িতে। দোলার খালা তাকে কোন চাকরি দিতে পারেন নি। তবে টাকা উপার্জন করার একটা পথ দেখিয়েছেন তিনি। যে পথে হেটে খুব অল্প সময়েই দোলা উপার্জন করেছেন কাড়ি কাড়ি টাকা।

আসলে একটা মধুচক্রে জড়িয়ে পরেন দোলা। এই চক্রে কাজ করেন ১০/১২ জন সদস্য। প্রথম ধাপে কাজ করেন ২ জন। তাদের কাজ বড় বড় ব্যবসায়ী অথবা চাকুরিজীবির মোবাইল নাম্বার সংগ্রহ করা। সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হল দ্বিতীয় ধাপ। যেটা করে থাকেন দোলা নিজেই। তার কাজ টার্গেট করা ব্যবসায়ী অথবা চাকুরিজীবীকে প্রেমের ফাঁদে ফেলে ফ্ল্যাটে নিয়ে আসা।

তৃতীয় এবং শেষ ধাপে কাজ করেন বাকি সদস্যরা। তাদের কাজ ব্লাকমেইলিং করা। ডিবি পুলিশ এবং সাংবাদিকের ছদ্মবেশে সেই ব্যবসায়ীকে ব্লাকমেইলিং করা। এরপর তার কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া।

এই চক্রের সর্বশেষ শিকার সিরাজগঞ্জের ব্যবসায়ী আব্দুর রশীদ। সেই ব্যবসায়ী কিভাবে দোলার ফাঁদে পরেছিলেন শুনুন দোলার মুখ থেকেই। দোলা ছাড়াও আরো অনেক চক্র আছে যারা বিভিন্ন ভাবে মানুষের সাথে প্রতারণা করে। বাকিটা দেখুন ভিডিওতে।

এই অনুষ্ঠানটি দেশের বেসরকারি একটি টেলিভিশন যমুনার অনুসন্ধানমূলক অনুষ্ঠান। পাঠকদের জন্য ইনভেস্টিগেশন ৩৬০ ডিগ্রি অনুষ্ঠানের একটি পর্ব এখানে তুলে ধরা হলা।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

নাটোরে স্ত্রী হত্যায় স্বামীসহ ২ জনের মৃত্যুদণ্ড

সবাই মাদক ব্যবসায়ী যে পরিবারে

মিথ্যা তথ্য দিয়ে বিক্রি হয় রুহ আফজা,প্রতারণার কারণে মামলা(ভিডিও)

আড়াইহাজারে গাঁজাসহ আটক ১

অধ্যক্ষ পেটানোর মামলায় কারাগারে রনি

বাইরে অভিযান তাই জেলকেই নিরাপদ ভাবছে তারা