বৃহস্পতিবার, ২১শে জুন, ২০১৮ ইং ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

‘লুটের টাকা জোগান দেওয়া হচ্ছে জনগণের পকেট থেকে’

 

নিজস্ব প্রতিবেদক : লুটের টাকার জনগণের পকেট থেকে জোগান দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। রোববার দুপুরে রাজধানীর ফটোজার্নালিস্ট অ্যাসাসিয়েশন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।‘খুন, গুম, নারী নির্যাতন ও শিশু হত্যা’ প্রতিবাদে এ সভার আয়োজন করে বাংলাদেশে কল্যাণ পার্টি।

16650-19012016042922-86644_127 (1)

সভায় তিনি বলেন, বিশ্বে যখন তেলে দাম কমানো হচ্ছে সেখানে দেশে তেলের দাম বাড়ানো হচ্ছে। দেশটাকে লুটের মালের মত যে যেভাবে পারছে খাবলাইয়া খাবলাইয়া খাচ্ছে। এই জন্যই কী দেশটা স্বাধীন করেছিলাম। এই জন্যই কী দেশের মানুষ জীবন দিয়েছিল। সেই জন্য আমাদের লক্ষ লক্ষ মা-বোন ইজ্জত দিয়েছিলেন।?এ সরকার মুক্তিযুদ্ধের শক্তি এই জন্য তারা এসব পরোয়া করে না এমটা উল্লেখ করে তিনি বলেন, লুটপাঠে সহযোগিতা করে কিভাবে বলেন আপনারা মুক্তিযোদ্ধের পক্ষের সরকার?

 

 

ইউপি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমাদের কিছু করা লাগে না। আওয়ামী লীগ নিজেরা নিজেরাই লড়াই করে ৪২ জনকে মেরে ফেলেছে। এই খুন, এই অনাচার, ভোট কারচুপি আর লুট এটা কতটা সম্মানজন? তাই এ ভোটে থাকা কতটা সম্মানজনক তা আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।বিএনপির এই নেতা বলেন, আজকে এমন একটি সরকার ক্ষমতায় আসিন জনগণের প্রতি যাদের দায়বদ্ধতা নেই। আমি আপনি ভোটে নির্বাচিত না হলে জনগণের প্রতি দায়িত্ব কী।

 

 

তিনি বলেন, এখন গ্রাম পর্যন্ত যে সব ঘটনা ঘটছে। তাতে গ্রামের লোকেরা বুঝতে পরছে। আগে বিশ্বাস করতো না আওয়ামী লীগ কী জিনিষ। ভোট দিতে গিয়ে দেখে ভোট দেওয়া হয়ে গেছে। অথবা ব্যালট পেপার কেড়ে নেওয়া হচ্ছে। চোখের সামনে ক্ষমতাসীনরা এই ঘটনাগুলো করছে।সভায় সভাপতিত্ব করেন দলের চেয়ারম্যান মেজর (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক। বক্তব্য দেন দলের মহাসচিব এমএম আমিনুর রহমান, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজীজ উলফাত।সভায় উপস্থিত ছিলেন-যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

Print Friendly, PDF & Email