বুধবার, ১৮ই জুলাই, ২০১৮ ইং ৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

পেনাল্টি থেকে ফের এগিয়ে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক : পেনাল্টি থেকে গোলের সুবাদে ফের এগিয়ে গেল ফ্রান্স। ৩৮ মিনিটে পেনাল্টি থেকে অ্যান্টনি গ্রিজম্যান গোল করে ফরাসিদের এগিয়ে নেন। নিজেদের বক্সে ক্রোয়েট এক ফুটবলারের হাতে বল লাগলে পেনাল্টির দাবি করতে থাকে। পরে রিভিউতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেই পেনাল্টি থেকে গোল করেন গ্রিজম্যান। সেই সুবাদে ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ফ্রান্স।

খেলার ১৮ মিনিটে বক্সের বাইরে ডানদিকে অ্যান্টনি গ্রিজম্যানকে ফাউল করা হলে ফ্রিকিক পায় ফ্রান্স। গোলপোস্টের সামনে গ্রিজম্যানের নেয়া ফ্রিকিক ক্রোয়েট ফুটবলার মানজুকিকের মাথায় লেগে চলে যায় নিজেদের বক্সেই। ১০ মিনিটের ব্যবধানে পেরেসিক গোল করে ম্যাচে সমতা ফেরান। সেই গোলের ১০ মিনিটের মধ্যে আবারও এগিয়ে গেল ফ্রান্স।

রবিবার বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হয়েছে ফ্রান্স ও ক্রোয়েশিয়ার শিরোপার লড়াই। ফ্রান্স দ্বিতীয়বারের মতো শিরোপা জয়ের জন্য লড়ছে। অপরদিকে ক্রোয়েটরা প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনাল খেলছে।

ফাইনালে দু’দলই অপরিবরর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে।

ফ্রান্স একাদশ : হুগো লরিস, স্যামুয়েল উমতিতি, রাফায়েল ভারানে, লুকাস হার্নান্দেজ, বেনজামিন পাভার্দ, আন্তোনিও গ্রিজম্যান, এনগোলা কন্তে, পল পগবা, অলিভিয়ের জিরাউড, মাতুইদি ও কিলিয়ান এমবাপ্পে।

ক্রোয়েশিয়া একাদশ : ড্যানিয়েল সুবাসিচ, সিমে ভ্রাসালকো, ইভান স্ট্রিনিচ, ডেজান লভরেন, ডোমাগজ ভিদা, ইভান রাকিটিচ, লুকা মডরিচ, ইভান পেরেসিচ, ব্রোজোভিচ, মারিও মানজুকিচ ও আনতে রেবিচ।

এ জাতীয় আরও খবর

সোনার ট্রফি পেয়েও যে কাজটি করতে ভোলেননি পগবা…

এবারের বিশ্বকাপে ফাউল ও হলুদ কার্ডে সবার উপরে যে দেশ

‘সুমি যখন শুনল আমি যাচ্ছি না, লাফ দিয়ে উঠে আমার ব্যাগ গুছিয়ে দিল’

রুদ্ধশ্বাস ম্যাচে লঙ্কানদের হারালো বাংলাদেশ

‘ফ্রান্স ফুটবল খেলেনি’

শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশের জয়