বুধবার, ১৮ই জুলাই, ২০১৮ ইং ৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

নেত্রকোনার পূর্বধলায় শিশু কন্যাকে হত্যার দায়ে পিতার মৃত্যুদণ্ড

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার পূর্বধলায় পিতা কর্তৃক শিশু কন্যা নাসিমাকে হত্যার দায়ে পিতা আবুল কাশেমকে মৃত্যুদণ্ডাদেশ ও ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত। আজ রবিবার বেলা সাড়ে ১১ জনাকীর্ণ আদালতে আসামির অনুপস্থিতে (পলাতক) জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামি হলো, পূর্বধলা উপজেলার ধোবাহুগলা গ্রামের আব্দুর গণির ছেলে আবুল কাশেম।

আদালত সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষকে ফাসাতে ২০০৯ সালের ১০ অক্টোবর রাতে আসামি আবুল কাশেম তার নিজ কন্যা নাসিমাকে ঘুমন্ত অবস্থায় ধারালো অস্ত্রা দিয়ে কুপিয়ে হত্যা করে। এ সময় স্ত্রীকেও কুপিয়ে জখম করে কাশেম।

দুই দিন পর ১২ অক্টোবর আসামি কাশেম নিজেই বাদী হয়ে ৬ জনকে আসামি করে পূর্বধলা থানায় একটি হত্যা মামল দায়ের করে। পুলিশ তদন্ত করে বাদী কাশেমেই যে তার শিশু কন্যাকে নিজে হত্যা করে অন্যের ওপর দোষ চাপাতে মিথ্যা মামলা দয়ের করেছে, তার সত্যতা পায়। পরে পুলিশ হন্তারক পিতা আবুল কাশেমকে (মামলার বাদী) একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে। আদালত ৮ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামি কাশেমকে মৃত্যুদণ্ডাদেশ দেন।