বুধবার, ১৮ই জুলাই, ২০১৮ ইং ৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

আয়েশার ব্যাটে বাংলাদেশের সংগ্রহ ১২২

স্পোর্টস ডেস্ক : দুই দলেরই নিশ্চিত হয়েছে বিশ্বকাপ টিকিট। আগামী নভেম্বরে হতে যাওয়া নারী বিশ্ব টি-টোয়েন্টিতে খেলবে বাংলাদেশ-আয়ারল্যান্ডের দুই দলই। তবু বাছাইপর্বের সেরা দল নির্ধারণের জন্যই চলছে ফাইনাল ম্যাচ।

এই ফাইনাল ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২২ রান করেছে বাংলাদেশ দল। আয়ারল্যান্ডকে এই রানের মধ্যে বেঁধে ফেলতে পারলেই আট দলের টুর্নামেন্টের শ্রেষ্ঠত্বের মুকুট পাবেন সালমা-রুমানারা।

আইরিশ অধিনায়কের আমন্ত্রণে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেন দুই ওপেনার শামীমা সুলতানা ও আয়েশা রহমান। মাত্র ৪ ওভারে স্কোরবোর্ডে ২৮ রান যোগ করেন এই দুজন। ৩ চারের মারে ১৬ বলে ১৬ রান করে সাজঘরে ফেরেন শামীমা।

দ্বিতীয় উইকেটে ইনিংস সর্বোচ্চ ৫২ রান যোগ করেন আয়েশা ও ফারজানা হক। মূলতঃ আয়েশার ব্যাট থেকেই আসে সব রান। দলীয় ৮০ রানের মাথায় ব্যক্তিগত ১৭ রানে ফেরেন ফারজানা। তার বিদায়ে ছোটখাটো বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। যার ফলে শেষের ৮ ওভারে মাত্র ৪২ রান করতে পারে বাংলাদেশ।

ফারজানা ফিরে যাওয়ার পরের ওভারেই সাজঘরে ফেরেন আয়েশা। তবে আউট হওয়ার আগে ক্যারিয়ার সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেন তিনি। ৫ চার ও ২ ছক্কার ৪২ বলে এই রান করেন তিনি। একই সাথে তৃতীয় বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০০ রান পূরণ হয় তার। এর আগে ফারজানা হক ও রুমানা আহমেদ এই কীর্তি দেখিয়েছেন।

আয়েশা ফিরে গেলে বাংলাদেশের বড় সংগ্রহ গড়ার স্বপ্নও শেষ হয়ে যায়। ব্যাট হাতে ব্যর্থ হন নিগার সুলতানা, রুমানা আহমেদ, ফাহিখা খাতুনরা। শেষদিকে জাহারানা আলমের ১২ রানের অপরাজিত ইনিংসে ১২২ রান পর্যন্ত যায় বাংলাদেশ। আয়ারল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ১২৩ রান।

এ জাতীয় আরও খবর

সোনার ট্রফি পেয়েও যে কাজটি করতে ভোলেননি পগবা…

এবারের বিশ্বকাপে ফাউল ও হলুদ কার্ডে সবার উপরে যে দেশ

‘সুমি যখন শুনল আমি যাচ্ছি না, লাফ দিয়ে উঠে আমার ব্যাগ গুছিয়ে দিল’

রুদ্ধশ্বাস ম্যাচে লঙ্কানদের হারালো বাংলাদেশ

‘ফ্রান্স ফুটবল খেলেনি’

শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশের জয়