শুক্রবার, ৪ঠা মে, ২০১৮ ইং ২১শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় জীবন্ত নবজাতক উদ্ধার, দত্তক নিতে চায় অনেকেই

নিজস্ব প্রতিবেদক  ব্রাহ্মণবাড়িয়ায় সদর হাসপাতালের ডাস্টবিন থেকে এক ছেলে নবজাতক শিশু উদ্ধার করা হয়েছে। বুধবার ভোরে সদর হাসপাতালের এ্যাম্বুলেন্স চালক মোঃ বাবু নবজাতকটিকে উদ্ধার করে। পরে শিশুটিকে সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া।বর্তমানে শিশুটিকে সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

বর্তমানে শিশুটি উদ্ধারকারী বাবুর দায়িত্বে রয়েছে। তাদের পরিবার শিশুটিকে দত্তক নিতে চায়। এদিকে, ঘটনার খবর সর্বত্র ছড়িয়ে পড়লে উৎসুখ জনতা শিশুটিকে দেখতে সদর হাসপাতালে ভীড় জমায়। শিশুটিকে দত্তক নেয়ার জন্য বেশকিছু পরিবার এরই মধ্যে এগিয়ে এসেছে।

জেলা সদর হাসপাতালের শিশু বিভাগের জুনিয়র কনসালট্যান্ট ডা. ইকবাল হোসেন বলেন, নবজাতকটি বর্তমানে সুস্থ আছে। তারপরও যেহেতু ডাস্টবিনে ছিল তাই জীবাণু ছড়িয়েছে কিনা সেটি পর্যবেক্ষণ করা হচ্ছে। নবজাতকটি পুরোপুরি সুস্থ হওয়ার পর সরকারি বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন।

এদিকে হাসপাতাল কতৃপক্ষ জানিয়েছেন উদ্ধার হওয়া শিশুটিকে যথাযোগ্য চিকিৎসা দেওয়া হচ্ছে।বতৃমানে সে সুস্থ আছে।সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন জানান, দত্তক নেয়ার সংখ্যা বেড়ে যাওয়ায় পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email