শুক্রবার, ৪ঠা মে, ২০১৮ ইং ২১শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

নতুন গান নিয়ে ‘ইত্যাদি’র সেই আকবর

বিনোদন প্রতিবেদক : কিশোর কুমারের গাওয়া জনপ্রিয় গান ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’। এই গানটিই বদলে দেয় রিকশাচালক আকবরের জীবন। জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে এই গানটি গেয়েই তারকাখ্যাতি পেয়ে যান আকবর।

এরপর ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটির মাধ্যমে আকবরের জনপ্রিয়তা আরও বাড়ে। সেই গানটিতে আকবরের সঙ্গে মডেল হন নায়িকা পূর্ণিমা। এরপর স্টেজ শো, আর গান নিয়ে ব্যস্ত হয়ে পড়েন আকবর।

কিন্তু হঠাৎ করেই যেন আবারও হারিয়ে গেলেন। কোথায় আছেন সেই আকবর? খোঁজ নিয়ে জানা গেছে, ২০০৮ সালে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন আকবরের মা। অসুস্থ মায়ের পাশে থাকতে গিয়ে গান থেকে কিছুদিন দূরে ছিলেন। এই সময়ে তাকে নিয়ে নানারকম খবর ছড়ায়। কেউ কেউ বলেন, নায়িকা পূর্ণিমাকে বিয়ের প্রস্তাব দিয়েছেন আকবর।

পরবর্তীতে গণমাধ্যমের কাছে আকবর জানান, এসব গুজব। আর সবার মতো পূর্ণিমাকে তিনি শ্রদ্ধা করেন। তার অভিনয়ের ভক্ত তিনি। কেউ কেউ এসব গুজব ছড়িয়েছে। মূলত মায়ের অসুস্থতার জন্যই গান থেকে কিছুদিন বিচ্ছিন্ন থাকতে হয়।

২০০৮ সালের ২৪ অক্টোবর আকবরের মা মারা যান। মূলত মায়ের মৃত্যুর পর বেশ কিছুদিন গান থেকে দূরে ছিলেন। সেই আকবর এখন আবার গান নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

জানা গেছে, সম্প্রতি ‘মাটির পরী’ও ‘কানামাছি’নতুন দুটি গানের রেকর্ড সম্পন্ন করেছেন এই শিল্পী। এছাড়া স্টেজ শোতেও ব্যস্ত রয়েছেন। গত চৈত্রসংক্রান্তি ও বৈশাখের একাধিক অনুষ্ঠানে গান গাইতে দেখা গেছে তাকে। এবার নতুন অ্যালবাম প্রকাশেরও পরিকল্পনা করছেন তিনি। শিগগিরই নতুন গান নিয়ে হাজির হচ্ছেন এই শিল্পী।

আকবরের জন্ম খুলনা জেলার পাইকগাছায়। বেড়ে ওঠেন যশোরে। এক সময় যশোর শহরের অলিগলিতে রিকশা চালাতেন আকবর। সেখানে টুকটাক গান করতেন। ২০০৩ সালে যশোর এমএম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। সেই অনুষ্ঠানে বাগেরহাটের এক ভদ্রলোক আকবরের গান শুনে মুগ্ধ হয়েছিলেন।

তারপর তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লেখেন আকবরকে নিয়ে। এরপর ইত্যাদির টিম আকবরের সঙ্গে যোগাযোগ করে। ইত্যাদিতে ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে, ফিরবে না সেতো আর কারও আকাশে’গানটি গেয়ে পরিচিতি পান আকবর।

Print Friendly, PDF & Email