রবিবার, ১লা এপ্রিল, ২০১৮ ইং ১৮ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার নতুন শুরুর দিনে মারক্রামের ব্যাটিং শো

স্পোর্টস ডেস্ক : বল টেম্পারিংয়ে এমনিতেই টালটামাল পুরো অস্ট্রেলিয়ান ক্রিকেট। সেখানে জোহানেসবার্গ টেস্টে উজ্জীবিত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অসিদের দাঁড়াতে পারাটাই যেন সৌভাগ্যের। তারওপর, টেস্ট শুরুর আগেই দুঃসংবাদ। ইনজুরির কারণে খেলতে পারছেন না দলের সেরা পেসার মিচেল স্টার্ক। যে কারণে, অভিষেক হয়ে গেলো চ্যাড জেমস সেয়ার্সের।

এই ম্যাচেই আবার নতুন অধিনায়ক টিম পেইনের অধীনে খেলতে নেমেছে অস্ট্রেলিয়া। বলতে গেলে, অসিদের নতুন পথ চলা শুরু হলো জোহানেসবার্গের এই টেস্টের মধ্য দিয়ে। বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে নিষিদ্ধ হয়েছেন স্মিথ, ওয়ার্নার আর ক্যামেরন বেনক্রফট। এই তিনজনকে বাদ দিয়ে ক্রিকেটে নতুন পথচলাই শুরু হলো অসিদের।

এমন ম্যাচেই কি না টস হারলো অস্ট্রেলিয়া। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি। এই ম্যাচেই দারুণ ব্যাটিং করেছেন প্রোটিয়া ওপেনার এইডেন মারক্রাম। ২১৬ বলে খেলেছেন ১৫২ রানের দুর্দান্ত এক ইনিংস। ব্যাট হাতে জ্বলে উঠেছেন এবি ডি ভিলিয়ার্সও। তিনি ১১৯ বল খেলে করেছেন ৬৯ রান। এছাড়া হাশিম আমলা করেছেন ২৭ রান।

প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ দাঁড়িয়েছে ৩১৩ রান। ২৫ রান নিয়ে অপরাজিত রয়েছেন টেম্বা ভাবুমা এবং ৭ রানে উইকেটে রয়েছেন কুইন্টন ডি কক। অস্ট্রেলিয়ার হয়ে ৩ উইকেট নিয়েছেন প্যাট কামিন্স, ২ উইকেট নিয়েছেন অভিষিক্ত চ্যাড সেয়ার্স। ১ উইকেট নেন নাথান লায়ন।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

জিম্বাবুয়ের কোচ-অধিনায়ক বরখাস্ত

ইরানের জালে এবার বাংলাদেশের মেয়েদের ৮ গোল

অস্ট্রেলিয়ার হয়ে আর খেলবেন না ওয়ার্নার!

ডিপিএলে রেকর্ড গড়ে এক ম্যাচে ৪ সেঞ্চুরি

কান্না ও ক্ষমা প্রার্থনায় সমর্থন বাড়ছে স্মিথদের

আর্জেন্টিনার অনুপ্রেরণা এখন মেসি