মঙ্গলবার, ১৩ই মার্চ, ২০১৮ ইং ২৯শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

ছেলেকে দাপুটে ইনিংস উৎসর্গ করলেন মুশফিক

স্পোর্টস ডেস্ক : সম্প্রতি হারতে হারতে খাদের কিনারায় চলে যাওয়া মাহমুদ উল্লাহ রিয়াদের দলের জন্য প্রয়োজন ছিল একটি জয়ের। শ্রীলঙ্কার বিপক্ষে গতকাল নিদাহাস ট্রফির মঞ্চে ধরা দিল সেই জয়। আত্মবিশ্বাস ফেরানো এক জয়। শ্রীলঙ্কার দেওয়া ২১৫ রানের টার্গেটে ২ বল এবং ৫ উইকেট হাতে রেখেই পৌঁছে গেল বাংলাদেশ। এটিই বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড। যে জয়ে শেষের নায়ক হয়ে থাকলেন মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম।

মুশফিকের ঘরে কদিন আগেই এসেছে এক ফুটফুটে ছেলে সন্তান। ম্যাচ সেরা মুশফিক ঐতিহাসিক এই জয় নিজের ৩৫ দিনের পুত্র সন্তান শাহরুজ রহিম মাইয়ানকে উৎসর্গ করছেন তিনি। ম্যাচশেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিজ পরিবারের নতুন অতিথিকে তার ইনিংসটি উৎসর্গ করে মুশফিক বলেন, ‘আমি ইনিংসটা আমার ছেলেকে উৎসর্গ করছি। তার বয়স মাত্র ৩৫ দিন।’

মুশফিকের ব্যাটে চড়েই প্রেমাদাসায় অবিশ্বাস্যভাবে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ২১৫ রানের রেকর্ড তাড়া বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসেরই প্রথম। মুশফিক করেন ৩৫ বলে ৭২ রান, যার মধ্যে ছিল ৪টি বাউন্ডারি আর ৫টি ছক্কার মার।

ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে এসে তামিম ইকবাল বলে গেলেন, এই জয়টা বড্ড দরকার ছিল। প্রমাণ করা দরকার ছিল বাংলাদেশ যেভাবে খেলছে, এতটা খারাপ তারা নয়। নিজেদের সামর্থ্যের প্রমাণ রাখার সঙ্গে সঙ্গে আসলে আরো একটা ব্যাপারও পরিষ্কার করে দিয়েছেন তামিম-মুশফিকরা।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

এই মানুষগুলোর জন্য প্রার্থনা করুন : মুশফিক

বিধ্বস্ত বিমানে যশোরের একই পরিবারের তিনজন

নেপালে ইউ এস বাংলার বিমান বিধ্বস্ত, নিহত ৫০ ( সরাসরি )

ভাগ্যক্রমে বেঁচে এসেছি : এক যাত্রীর বর্ণনা

দক্ষিণ আফ্রিকাকে ১০১ রানের লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া

এপ্রিলে পাকিস্তান সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ