বৃহস্পতিবার, ১লা ফেব্রুয়ারি, ২০১৮ ইং ১৯শে মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

১০০ কোটির ক্লাবে পদ্মাবত

পদ্মাবত মুক্তির আগেই একাধিক অভিযোগ তুলেছিল রাজপুত সংগঠনগুলি। ছবিতে রানি পদ্মাবতীর চরিত্রকে বিকৃত করা হয়েছে, বলা হয়েছিল। কর্নি সেনার পক্ষ থেকে এসেছিল একাধিক হুমকিও। তবে এসব বাধা পেরিয়ে মুক্তি পেয়েছে পদ্মাবত। আর মাত্র চারদিনে ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে ছবিটি।

বক্স অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, গতরাত পর্যন্ত এদেশে পদ্মাবতের মোট আয় ১১৫ কোটি। বিতর্কের মাঝে ছবির এমন ব্যবসায়িক সাফল্য নিয়ে খুশি নির্মাতারা। তবে বিশেষজ্ঞরা জানাচ্ছেন, ভারতজুড়ে যদি ছবিটি মুক্তি পেত তাহলে আয় ১৬০ কোটি টাকার কাছাকাছি হত।

প্রথমে অবশ্য বিশেষজ্ঞদের একাংশ দাবি করেছিল, পদ্মাবত বাহুবলির একদিনের রেকর্ড ভেঙে দেবে। কিন্তু, সেই দাবি মেটাতে পারেনি ছবিটি। প্রথমদিনে মাত্র ১৯ কোটি টাকার ব্যবসা করে ছবিটি। দুদিনে যা দাঁড়ায় ৫৬ কোটি টাকায়। তবে ২৬ জানুয়ারি থেকে উইকেন্ডে ছবির ভালো ব্যবসা হয়েছে।

তবে রেকর্ডও করেছে ছবিটি। প্রথম দুদিনে অস্ট্রেলিয়ায় ভালো ব্যবসা করেছিল পদ্মাবত। দুদিনেই ১.৮৮ কোটি টাকার ব্যবসা হয়েছিল। যা বাহুবলি টু ও দঙ্গলের থেকে বেশি বলে জানিয়েছিল নির্মাতারা।

পদ্মবত সুপ্রিম কোর্টের নির্দেশে সারা দেশে একসঙ্গে মুক্তি পায়। ছবির চরিত্র নিয়ে প্রথম থেকে প্রতিবাদ করে এসেছে কর্নি সেনা। রানি পদ্মাবতী চরিত্রকে বিকৃতি করা হয়েছে বলে অভিযোগ ওঠে। ছবির মুক্তির প্রতিবাদে গুরুগাঁওয়ের একটি স্কুলবাসে হামলা চালায় কর্নি সেনা। তবে এতকিছুর পরও ১০০ কোটির ঘরে পৌঁছেছে ছবিটি।