রবিবার, ৪ঠা ফেব্রুয়ারি, ২০১৮ ইং ২২শে মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া ছাত্রলীগের সম্মেলন কাল

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার (২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সম্মেলন। এর আগে এক বছরের জন্য গঠিত কমিটি দিয়ে প্রায় পাঁচ বছর ধরে সংগঠনের কার্যক্রম চালানোর পর অনুষ্ঠিতব্য সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মীদের মাঝে নতুন উদ্দীপনা ও উচ্ছ্বাস বিরাজ করছে। জেলার বিভিন্ন এলাকায় পোস্টারে ছেয়ে গেছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শহরের টেংকের পাড়স্থ জাতীয় বীর আব্দুল কুদ্দুছ মাখন মুক্তমঞ্চে এই সম্মেলনের উদ্বোধন করবেন ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক, সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম এমপি, ফয়জুর রহমান বাদল এমপি, এডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পি এমপি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার প্রমুখ।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন। সম্মেলনে সভাপতিত্ব করবেন জেলা ছাত্রলীগের সভাপতি মাসুম বিল্লাহ ও স্বাগত বক্তব্য রাখবেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাসেল মিয়া।

এদিকে নির্দিষ্ট সময়ে সম্মেলন না হওয়ায় নতুন কমিটিতে পদ প্রত্যাশীদের মধ্যে অনেকেরই বয়স পেরিয়ে যাওয়া ও ছাত্রত্বও শেষ হয়ে যাওয়ায় তারা আর প্রার্থী হতে পারবে না বলে এসব সাবেক ছাত্র নেতাকর্মীর মধ্যে চাপা ক্ষোভও  বিরাজ করছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৩ সালের ২৪ ফেব্রুয়ারি মাসুম বিল্লাহকে সভাপতি ও রাসেল মিয়াকে সাধারণ সম্পাদক করে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের ২৮ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এক বছর মেয়াদি এই কমিটি তাদের ১৭৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে সময় নেয় আরও দুই বছর। এ কমিটি দিয়েই প্রায় পাঁচ বছর ধরে চলছে জেলার সকল সাংগঠনিক সকল কার্যক্রম। অভ্যন্তরীণ কোন্দলসহ  বিভিন্ন কারণ ও অজুহাতে বারবার তারিখ নির্ধারণ করেও এ পর্যন্ত সম্মেলন করতে পারেনি সংগঠনটি।

তাই আগামীকাল ২ ফেব্রুয়ারি জেলা ছাত্রলীগের দীর্ঘ প্রতিক্ষিত এই সম্মেলনকে কেন্দ্র করে নতুন করে আশায় বুক বাধছে দলটির সক্রিয় নেতাকর্মীরা। দলের দুই শীর্ষ পদের জন্য ইতোমধ্যেই দৌড়ঝাঁপ শুরু করছেন সম্ভাব্য প্রার্থীরা। এসব প্রার্থীদের তালিকায় সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ডজন খানেক নেতার নাম শোনা যাচ্ছে। এদের কেউ কেউ বর্তমান কমিটির বিভিন্ন পদেও রয়েছেন।

সভাপতি প্রার্থী হিসেবে মাঠে কাজ করে যাচ্ছেন জেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সহ-সভাপতি মিনহাজ উদ্দিন মামুন, আকরামুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম আপন, মেহেদী হাসান লেনীন, মো. মোমিন মিয়া, সাংগঠনিক সম্পাদক রবিউল হোসেন, ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিদোয়ান আনসারী রিমো ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি শাহাদাৎ হোসেন শোভনের নাম শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, সুজন দত্ত, দফতর সম্পাদক সাইদুল ইসলাম ও শহর ছাত্রলীগের আহ্বায়ক মিকাঈল হোসেন ও জহিরুল ইসলামের নাম শোনা যাচ্ছে।

সম্মেলনের ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি মাসুম বিল্লাহ্ বলেন, শুক্রবার ২ ফেব্রুয়ারি সম্মেলন সফল করতে যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে। সকলের সহযোগিতায় খুব ভাল একটা সম্মেলন সকলকে উপহার দেয়ার জন্য চেষ্টা করা হচ্ছে।