বৃহস্পতিবার, ১লা ফেব্রুয়ারি, ২০১৮ ইং ১৯শে মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

আ’লীগের কোনো ষড়যন্ত্রই সফল হবে না : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ বারবার বিএনপিকে ধ্বংসের চেষ্টা চালিয়েছে। কিন্তু কোনো ষড়যন্ত্রই শেষ পর্যন্ত সফল হয়নি, সফল হবেও না। খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি টিকে আছে, টিকে থাকবে।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সাংগঠনিক সভায় তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, ‘জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি এবং থাকব। এখানে হতাশার কোনো সুযোগ নেই- সূর্য উঠবেই’।

তিনি বলেন, ‘আমাদের লড়াই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে। এই সরকার একটি দানবে পরিণত হয়েছে। দানবীয় সরকার ফ্যাসিজম প্রতিষ্ঠা করেছে। এই ফ্যাসিবাদের পতন ছাড়া বিকল্প নেই’।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে তড়িঘড়ি করে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায়ের দিন নির্ধারণ করা হয়েছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, ‘রাজনৈতিক উদ্দেশ্যে খালেদা জিয়াকে সরাতে ‘মিথ্যা মামলা’ দিয়েছে এ সরকার। তারা ভেবেছে- খালেদাকে দূরে রাখতে পারলে তাদের মাঠ পরিষ্কার। তাই তারা একটা ‘মিথ্যা মামলা’য় খালেদা জিয়াকে সাজা দিতে চায়। এখনও মামলায় আইনজীবীদের যুক্তিতর্ক বাকি আছে। যুক্তিতর্ক বাকি থাকা সত্ত্বেও তড়িঘড়ি করে মামলার রায়ের দিন দেয়া হয়েছে। এসব করে খালেদাকে কোনোভাবেই পরাজিত করা যাবে না’।

‘আমরা বারবার বলছি- মাঠ সমান করো, সংসদ ভেঙে দাও, মানুষের ভোটের অধিকার নিশ্চিত করো। তা হলে দেখা যাবে- জনগণ গণেশ উল্টিয়ে দেবে। জনগণ যাদের সঙ্গে থাকে, তাদের কোনো ভয় নেই,’ বলেন বিএনপি মহাসচিব।