সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

এবার ডাবল সেঞ্চুরিটাও করলেন নাসির

আগের দিনই সেঞ্চুরিটা করেছিলেন তিনি। অভিজ্ঞ অলরাউন্ডার নাসির হোসেনের চমৎকার সেঞ্চুরির ওপর ভর করে তাঁর দল রংপুর বিভাগ জবাবটা ভালোই দিয়েছিল। সেই তিনি টানা দ্বিতীয় দিন অপরাজিত থেকে করে ফেললেন চমৎকার একটি ডাবল সেঞ্চুরি।

আজ শুক্রবার রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে নাসির ২৭০ রানে অপরাজিত রয়েছেন। এবার তাঁর সামনে হাতছানি দিচ্ছে ট্রিপল সেঞ্চুরি। দারুণ এই ইনিংসটি তিনি খেলেছেন ৪৬৭ বল খরচায়। ২৯টি চার ও তিনটি ছক্কায় ইনিংসটি সাজান।

প্রথম শ্রেণির ক্রিকেটে এটি নাসিরের ক্যারিয়ার-সেরা। এর আগে তাঁর সর্বোচ্চ সংগ্রহ ২০১ রান।

জাতীয় দলের এই অলরাউন্ডারের অসাধারণ ডাবল সেঞ্চুরির ওপর ভর করে তৃতীয় দিনের খেলা শেষে রংপুরের সংগ্রহ পাঁচ উইকেটে ৫৭০ রান। এর আগে প্রথম ইনিংসে বরিশাল গড়েছিল ৩৩৫ রান। নাসিরের রংপুর এগিয়ে রয়েছে ২৩৫ রানে।

নাসিরের পাশাপাশি এই ম্যাচে দারুণ একটি সেঞ্চুরি করেছেন আরিফুল হক। তিনি ১৬২ রানের  ইনিংসটি খেলেন, ২৯০ বলে দশ চার, দুই ছক্কায়।

মনির ১৫১ রানে তিন উইকেট নিয়েও প্রতিপক্ষের ব্যাটসম্যানদের সামনে খুব একটা দৃঢ়তা দেখাতে পারেননি। আর ১০৪ রান দিয়ে একটি উইকেট পান কামরুল ইসলাম রাব্বি।

দিনের আরেক ম্যাচে ডাবল সেঞ্চুরি করেছেন জাতীয় দলের বাইরে থাকা ওপেনার এনামুল হক বিজয় (২০২)। তাই তাঁর দল খুলনা বিভাগ তৃতীয় দিন শেষে করে ৪৫৯ রান। এর আগে ঢাকা বিভাগ প্রথম ইনিংসে ১১৩ রানে অলআউট হয়ে গিয়েছিল।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

মেসি সম্পর্কে মজার এই ৩ টি তথ্য জানেন কী? জানলে হেসে পেট ব্যথা করবে!

আর্জেন্টিনা-ব্রাজিল ‘ভাই-ভাই’

এই চার দেশ রাশিয়ায় সেমিফাইনাল খেলবে!

ফেবারিটদের কী হলো?

ক্রিকেটারদের ঈদ কেমন কাটছে?

ব্রাজিলকে রুখে দিলো সুইজারল্যান্ড