সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

গণতন্ত্রের বিজয় রসিক নির্বাচন : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনকে গণতন্ত্রের বিজয় হিসেবে দেখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে দেয়া প্রতিক্রিয়ায় তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এই নির্বাচনে আমাদের পলিটিক্যাল ডিফেট হয়েছে, পলিটিকাল ভিক্টরি হয়েছে। অর্থাৎ আমাদের নির্বাচনী পরাজয় হয়েছে কিন্তু রাজনৈতিক বিজয় হয়েছে। সবচেয়ে বড় কথা, এই অবাধ, সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচনে ইসি স্বাধীনভাবে কর্তৃত্ব ভূমিকা পালন করে শান্তিপূর্ণ নির্বাচনের রেকর্ড রেখে যাচ্ছে। আমি বলবো, এটা গণতন্ত্রের বিজয়। আমরা এই নির্বাচনকে গণতন্ত্রের বিজয় হিসেবে দেখছি। এই নির্বাচনের রেজাল্ট আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপির জন্য একটা ম্যাসেজ।

রসিক নির্বাচনে পরাজয় হওয়া আওয়ামী লীগের জনপ্রিয়তা কমছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সব নির্বাচনে কি জিততে হবে। আমরা নারায়ণগঞ্জ সিটি করপোরেশন দিয়ে শুরু করেছিলাম মনে আছে। আর মনে রাখতে হবে তিনি (ঝন্টু) কিন্তু গত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন। এবার আওয়ামী লীগ তাকে মনোনয়ন দিয়েছে। আমরা তো কুমিল্লায়ও হেরে গেছি এবং পরাজয় মেনে নিয়েছি। তাই এটাকেও আমরা রাজনৈতিকভাবে দেখছি, গণতন্ত্রের বিজয় হিসেবে দেখছি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, সম্পাদকমণ্ডলীর সস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, আবদুস সোবহান গোলাপ, দেলোয়ার হোসেন, বিপ্লব বড়ুয়া, নির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, আমিরুল আলম মিলন, এবিএম রিয়াজুল কবির কাওছার প্রমুখ।

এর আগে দুপুরে রংপুর সিটি নির্বাচনে ভরাডুবি খবরে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি অপপ্রচার করছে বলে অভিযোগ করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

ওই সময় আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, এবিএম রিয়াজুল কবির কাওছার প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

মেয়েকে বাবার কুপ্রস্তাব, স্বামীর পুরুষাঙ্গ কেটে দিলেন স্ত্রী!

অজগরের সঙ্গে সেলফি, বনকর্তা প্রাণে বাঁচলেন অল্পের জন্য

মাহফুজুর রহমান আজ গান শোনাবেন

কী হয়েছে পরীমণির?

আইএস’র সঙ্গে যুক্ত মাদক ব্যবসায়ীরা: কৃষিমন্ত্রী

আর্জেন্টিনা-ব্রাজিল ‘ভাই-ভাই’