সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

বিজয় দিবস অনুষ্ঠানে জাতীয় পতাকার আদলে কেক দেখে ক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে জাতীয় পতাকার আদলে তৈরি কেক না কেটে উল্টো ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

জাতীয় পতাকার আদলে কেক তৈরির সঙ্গে জড়িতদের খুঁজে বের করারও নির্দেশ দিয়েছেন তিনি।

ওই ধরনের কেক কীভাবে মন্ত্রীর সামনে গেল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক এস এম ওয়াহিদুজ্জামান।

সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষা মন্ত্রণালয় বিজয় দিবস উপলক্ষে সোমবার বিকালে আলোচনা সভার আয়োজন করে। ওই সভা আয়োজনের দায়িত্বে ছিল মাউশি।

আরও : বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

আলোচনা সভায় উপস্থিত শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে মঙ্গলবার বলেন, “সন্ধ্যার খানিক আগেই আলোচনা সভা শেষ হয়। পরে নাস্তার টেবিলে জাতীয় পতাকার আদলে তৈরি কেকটি এনে তা মন্ত্রীকে কাটতে অনুরোধ করা হয়।

“মন্ত্রী কেকটি দেখেই ক্ষেপে ওঠেন। তিনি ধমকের সুরে বলেন, আমি জাতীয় পতাকা কাটব না কি? এই কেক এখানে কে এনেছে?”

মাউশির কর্মকর্তারা সঙ্গে সঙ্গেই কেকটি সরিয়ে ফেলেন জানিয়ে ওই কর্মকর্তা বলেন, পরে আর নাস্তা না করেই অনুষ্ঠানস্থল ত্যাগ করেন শিক্ষামন্ত্রী।

মাউশি মহাপরিচালক অধ্যাপক ওয়াহিদুজ্জামান মঙ্গলবার রাতে জিজ্ঞাসায় বলেন, “কেউ হয়ত মনে করেছিলেন এ রকম কেক দিলেও চলবে। কিন্তু মন্ত্রী মহোদয় বলেছেন, পতাকার আদলে কেক তিনি কাটবেন না। খারাপ হবে ভেবে মন্ত্রী মহোদয় কেকটি কাটেননি।”

এই ধরনের কেক তৈরির পরিকল্পনায় কারা ছিল- জানতে চাইলে তিনি বলেন, “অতি উৎসাহী কিছু লোকজন থাকে সব সময়। এটা আমরা তদন্ত করে দেখছি কেউ সরকারকে বিব্রত করার জন্য বা খারাপ অবস্থায় ফেলার জন্য এটা করল কি না। কোথা থেকে বিষয়টার উদ্ভব হল, তাও খতিয়ে দেখব।”

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

‘বাড়ি গেলে সৎ বাবা মারে’

হিজরা দলের অভিনব কায়দায় ছিনতাই

ব্রাজিলকে রুখে দিলো সুইজারল্যান্ড

বিএনপির মাথাব্যথা নেই খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে : ওবায়দুল কাদের

মিমির জীবনের সবচেয়ে সুদর্শন পুরুষ কে, জানেন?