বৃহস্পতিবার, ২১শে জুন, ২০১৮ ইং ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

রাজধানীতে বেড়েছে শাক-সবজির দাম, ক্রেতাদের ক্ষোভ

ঈদের দ্বিতীয় দিনে রাজধানীতে বেড়েছে সব ধরনের শাক-সবজির দাম। মাছ, মাংস এবং ডিমের দামও বেড়ে গেছে। এসব পণ্যভেদে কেজিতে ১০ থেকে ৩০ টাকা পর্যন্ত বাড়তি দামে বিক্রি করতে দেখা যায়। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতারা।

সরেজমিনে দেখা গেছে, মতিঝিল টি অ্যান্ড টি কাঁচাবাজারে প্রতিটি সবজি বিক্রি হচ্ছে বাড়তি ১০ থেকে ৩০ টাকা বেশি দামে। এ বাজারে টমেটো প্রতি কেজি বিক্রি হচ্ছে ৯০ থেকে ১শ’ টাকা, করলা ৬০ থেকে ৭০ টাকা, কাকরোল ৬০ টাকা, উসতে ৮০ টাকা, ঝিঙা ৬০ টাকা ও পটল ৫০ টাকায়। শসা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়। এছাড়া শাকের বাজারও বেশ চড়া। প্রতি আটি শাক ৫ থেকে ১০ টাকা বেশি দাম চাওয়া হচ্ছে।

এ বাজারের সবজি বিক্রেতা বিপ্লব মজুমদার বলেন, পাইকারি বাজারে এখন কাঁচামালের ঘাটতি আছে, তাই দাম বেশি। আমরা বেশি দামে কিনছি। তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

আবুল হাসান নামের এক ক্রেতা বলেন, ঈদের আগে-পরে প্রতিটি জিনিসের দাম বাড়ানো এখন ব্যবসায়ীদের অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। বাজারে পণ্য থাকলেও দাম বাড়ে, না থাকলেও দাম বাড়ে। এ বাড়তি দাম এখন কয়েক সপ্তাহ তারা চালাবে।

আরও : যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে শুক্রবার থেকে শুল্কারোপ করছে ই.ইউ

শান্তিনগর বাজারেও প্রতিটি সবজি বাড়তি দামে বিক্রি হচ্ছে। এ বাজারে মাছ ও মাংসের দামও বেশ চড়া। তবে বাজারে সব মাছই হিমায়িত। প্রতি কেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৬শ’ থেকে ১২শ’ টাকার মধ্যে। ৮শ’ গ্রাম ওজনের ইলিশ জোড়া বিক্রি হচ্ছে ১৮শ’ টাকায়। গরুর মাংস বিক্রি হচ্ছে ৫২০ টাকা কেজি দরে।

মালিবাগ বাজারেও সব নিত্যপণ্যের দাম বাড়তি। এ বাজারে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৮০ টাকা, লেয়ার লাল ২২০ টাকা, সাদা ২শ’ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

বেড়েছে ডিমেরও দাম। প্রতি হালিতে ৩ টাকা পর্যন্ত বেড়ে বিক্রি হচ্ছে ২৮ টাকায়।

তবে এসব বাজারে চাল, ডাল, আলু ও মসলার দাম অপরিবর্তিত আছে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

প্রশ্ন ফাঁস ঠেকাতে এবার ইন্টারনেট বন্ধ করলো আলজেরিয়া!

হাতির পায়ের তলায় পিষ্ট হয়ে শিশু নিহত, হাতি আটক

ঝিনাইদহে দুই বন্ধুর লাশ উদ্ধার, পুলিশের সন্দেহ আত্মহত্যা

ফুটবল বিশ্বকাপের আদলে বিয়ের আসর

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বাড়ছে বিদ্যুৎ সঞ্চালন সুবিধা

বিশ্বজুড়ে তুরস্কের এই ট্রেনটি এত আলোচিত কেন?