সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

হবিগঞ্জে মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৫শ’ কোটি টাকার মানহানি মামলা 

নিজস্ব প্রতিনিধি : হবিগঞ্জে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৫শ’ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার দুপুরে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল বাদি হয়ে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার নাতনী টিউলিপ সিদ্দিককে নিয়ে কটুক্তি করার অভিযোগ এনে তিনি এ মামলা দায়ের করেন।

মামলায় অজ্ঞতনামা আরও ৪/৫ জনকে আসামী করা হয়। শুনানী শেষে বিচারক মামলাটি আমলে নিয়ে এফআইআর করে নিয়মিত মামলা রুজু করতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

আরও : বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

মামলায় বাদি উল্লেখ করেন, গত ১ ডিসেম্বর মাহমুদুর রহমান জাতীয় প্রেসক্লাবে আয়োজিত একটি অনুষ্ঠানে তার বক্তৃতায় বলেছিলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনী ইংল্যান্ড লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক একজন গর্ভবতী মহিলা সাংবাদিককে বলেছেন, তিনি বর্তমানে গর্ভবতী, তাই নিজের এবং সন্তানের তার যত্নবান হওয়া দরকার। মাহমুদুর রহমান উক্ত বক্তব্যকে কটাক্ষ করে উপস্থাপন করেন এবং ২৪ ঘন্টার মধ্যে ওই মহিলা সাংবাদিকের কাছে টিউলিপ সিদ্দিককে ক্ষমা চাওয়ার জন্য বলেন।

অথচ এ বক্তব্যের সমর্থণে তিনি কোন তথ্যসূত্র উল্লেখ করেননি। তিনি আরও বলেছিলেন, বঙ্গবন্ধুর জিন বহন করার কারণেই টিউলিপ এমন বক্তব্য দিয়েছেন। বক্তব্যটি ইউটিউবে প্রকাশ করে নৈতিকতা ও শ্রদ্ধবোধ ভুলে জাতির জনক, তার মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনকের নাতনী টিউলিপ সিদ্দিককে নিয়ে কটুক্তি করে বাঙ্গালী জাতি ও রাষ্ট্রের বিরুদ্ধে চরম অবজ্ঞা দেখিয়েছেন।

এর মাধ্যমে মানসম্মানে আঘাত করা ছাড়াও স্বাধীন সার্বভৌম রাষ্ট্রকে অস্থিতিশীল করারও চেষ্টা করা হয়েছে। তার এমন বক্তব্য ইউটিউবে প্রকাশের কারণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার মেয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সম্মান ক্ষুন্ন হয়েছে। পাশাপাশি রাষ্ট্রে অস্থিতিশীল অবস্থার সৃষ্টি হয়েছে। যা আর্থিক মানদন্ডে পূরণের নয়। তবুও বাদি সংগঠনের ৫শ’ কোটি টাকার মান ক্ষুন্ন হয়েছে দাবি করে মামলাটি দায়ের করেন।

মামলার আইনজীবী নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু জানান, মামলা দায়েরের পর শুনানী শেষে বিচারক মামলাটি আমলে নিয়ে এফআইআর করে নিয়মিত মামলা রুজু করতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

‘বাড়ি গেলে সৎ বাবা মারে’

ফেবারিটদের কী হলো?

হিজরা দলের অভিনব কায়দায় ছিনতাই

ঈদের আনন্দ এখন একটু কম, সবাইকে শুধু দিতেই হয়: চম্পা

ক্রিকেটারদের ঈদ কেমন কাটছে?