সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ভেঙ্গে পড়েছে ঠাকুরগাঁও শহরের বেইলী ব্রীজ : শহরে যেতে পারছে না লক্ষাধিক মানুষ

ঠাকুরগাঁও শহরের সেনুয়া বেইলী ব্রিজটি মালবাহী ট্রাকসহ ভেঙে পড়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় একটি কয়লা বোঝাই ট্রাক ঝুঁকিপূর্ণ সেনুয়া বেইলী ব্রিজটির উপর উঠলেই ব্রিজটির উত্তর পাশের অংশটি ভেঙ্গে পড়ে।

এসময় ব্রিজের উপরে থাকা বরুনাগাও এলাকার ধন মোহাম্মদের ছেলে আইনুল হক (৬৫) নামের একজন পথচারি আহত হয়েছেন। এদিকে, দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা এই ব্রিজটি ভেঙে পড়ায় সদর উপজেলার সঙ্গে প্রায় লক্ষাধিক মানুষের যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

আরও : বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

প্রত্যদক্ষর্শীরা জানায়, শহরের বরুনাগাঁও এলাকায় অবস্থিত সেনুয়া বেইলি ব্রিজটি দীর্ঘদিন আগেই ঝুঁকিপূর্ণ ঘোষণা করেন এলজিইডি কর্তৃপক্ষ। শুক্রবার সন্ধ্যায় শহরের ঠিকাদার রামবাবুর ভাটায় কয়লা নেয়ার সময় একটি দশ চাকার ট্রাক ব্রিজের উপর উঠামাত্রই ভেঙে পড়ে। এসময় একজন পথচারি আহত হয়।

এ ঘটনায় ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক আব্দুল আওয়াল বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ব্রিজটি ভেঙে যাওয়ায় অনেক মানুষের অসুবিধা হবে, তাই এলজিইডিকে প্রাথমিকভাবে একটি ব্রিজ বানানোর জন্য বলা হয়েছে।

ঠাকুরগাঁও এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী কান্তেশ্বর বর্মন  জানান, সেনুয়া বেইলি ব্রিজটি অনেকদিন আগেই ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। তবুও ওই ব্রিজটি দিয়ে মানুষ ভারি যানবাহন নিয়ে চলাচল করছিল। ফলে ব্রিজটি ভেঙে পড়ে। ব্রিজ মেরামতের জন্য ইতোমধেই কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। দ্রুত ব্রিজ মেরামত করে যানচলাচলের জন্য স্বাভাবিক করা হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

‘বাড়ি গেলে সৎ বাবা মারে’

ফেবারিটদের কী হলো?

হিজরা দলের অভিনব কায়দায় ছিনতাই

ঈদের আনন্দ এখন একটু কম, সবাইকে শুধু দিতেই হয়: চম্পা

ক্রিকেটারদের ঈদ কেমন কাটছে?