সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

পশ্চিম তীরে বিক্ষোভ ঠেকাতে ইসরায়েলের সেনা মোতায়েন

news-image

ইসরায়েলের অধিকৃত পশ্চিম তীরে বিক্ষোভ ঠেকাতে ব্যাপক সেনা মোতায়েন করা হয়েছে। বৃস্পতিবার ইসরায়েলের সেনাবাহিনীর পক্ষ থেকে এ ধরনের তথ্য জানানো হয়েছে।

পবিত্র ভূমি জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতি এবং তেল আবিব থেকে দেশটির দূতাবাস সেখানে সরিয়ে নিয়ে যাওয়ার ঘোষণার পর ফিলিস্তিনিদের বিক্ষোভ ঠেকাতে এ ধরনের পদক্ষেপ নেয়া হয়।

ইসরায়েলের সেনাবাহিনীর পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, নতুনভাবে আরও সেনা মোতায়েন করা হবে এবং কিছু সেনা অপেক্ষমান অবস্থায় রাখা হয়েছে। যে কোনো প্রয়োজনে তাদের ব্যবহার করা হতে পারে।

আরও : বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

অন্যদিকে ইসরায়েলের বিরুদ্ধে নতুনভাবে ইন্তিফাদা বা অভ্যুত্থানের ঘোষণা দিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে ট্রাম্পের ঘোষণার পর এ ধরনের ঘোষণা দিয়েছে সংগঠনটির নেতা ইসমাইল হানিয়েহ।

ট্রাম্পের ঘোষণায় তীব্র নিন্দা জানিয়েছেন বিশ্বনেতারা। ক্যাথলিক খ্রিস্টানদের ধর্মগুরু পোপ ফ্রান্সিস থেকে শুরু করে যুক্তরাষ্ট্রের পরম বন্ধু সৌদি আরবও ট্রাম্পের নিন্দা জানিয়েছেন। এছাড়া জাতিসংঘসহ ইউরোপীয় ইউনিয়নও ট্রাম্পের সমালোচনা করেছে।

সূত্র : রয়টার্স

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

‘বাড়ি গেলে সৎ বাবা মারে’

ফেবারিটদের কী হলো?

হিজরা দলের অভিনব কায়দায় ছিনতাই

ঈদের আনন্দ এখন একটু কম, সবাইকে শুধু দিতেই হয়: চম্পা

ক্রিকেটারদের ঈদ কেমন কাটছে?