g ‘রাজধানীতে বাসা ভাড়া নিয়ে তৈরি হচ্ছে জাল টাকা’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২৪শে আগস্ট, ২০১৭ ইং ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

‘রাজধানীতে বাসা ভাড়া নিয়ে তৈরি হচ্ছে জাল টাকা’

AmaderBrahmanbaria.COM
আগস্ট ২২, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে স্বল্প মেয়াদে বাসা ভাড়া নিয়ে জাল টাকা তৈরি করছে পেশাদার জাল টাকা প্রস্তুতকারক ও বিক্রেতারা। শুধু জাল টাকা নয়, তারা ভারতীয় রুপিও তৈরি করে বিক্রি করছে।

মঙ্গলবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।

তিনি বলেন, ঈদ ও বিভিন্ন অনুষ্ঠানকে ঘিরে জাল টাকার ছড়াছড়ি দেখা যায়। যেহেতু কোরবানির ঈদ উপলক্ষে হাট-বাজারে গরু কেনাবেচা হয়। কেনাবেচার ক্ষেত্রে নগদ অর্থের লেনদেন হয় বিধায় জাল টাকার ছড়াছড়ি বেড়ে যায়। সেই লক্ষ্যে রাজধানীতে অভিযান চালিয়ে জাল নোট চক্রের সাত সদস্যকে আটক করা হয়েছে।

এসময় তাদের থেকে ৩৭ লাখ ৬০ হাজার ভারতীয় জাল রুপি, ১১ লাখ ৫০ হাজার জাল টাকা ও জাল নোট প্রস্তুতের বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে পুলিশ।

আব্দুল বাতেন জানান, সোমবার মোহাম্মদপুর থেকে জাল টাকা প্রস্তুতকারী চক্রের তিন সদস্যকে আটক করা হয়। তারা হলেন- মো. রফিকুল ইসলাম ওরফে খসরু, মো. লিয়াকত হোসেন ওরফে জাকির ও মো. রফিজুল ইসলাম। তাদের কাছ থেকে জাল টাকা ও রুপি তৈরির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। যার মধ্যে ল্যাপটপ, প্রিন্টার, কাঠের ফ্রেম, বিভিন্ন রং, সাদা স্কস্টেব, ল্যামেনেটিং মেশিন, ডেকোরেটিং পাউডার, এডাপটর ইত্যাদি রয়েছে।

অপর এক অভিযানে রাজধানীর ফার্মগেট ফুটওভার ব্রিজের নিচ থেকে জাল টাকা প্রস্তুতকারী চক্রের আরো চার সদস্যকে আটক করে পুলিশ।

তারা হলেন- মো. সোহাগ, মো. আলাউদ্দিন, মো. শহিদুল ইসলাম ও মো. মোজাম্মেল হক। তাদের কাছ থেকে এক হাজার টাকার ১১টি বান্ডল সর্বমোট ১০ লাখ ৫০ হাজার জাল টাকা ও জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ ও একটি প্রিন্টার উদ্ধার করা হয়।

আব্দুল বাতেন আরো জানান, আটকরা পেশাদার জাল টাকা প্রস্তুতকারক ও বিক্রেতা। তারা রাজধানীর বিভিন্ন এলাকায় স্বল্প মেয়াদে বাসা ভাড়া করে বিভিন্ন উৎসব উপলক্ষে জাল টাকা ও রুপি প্রস্তুত করে বিক্রয় করত। তারা আসন্ন পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে রাজধানীসহ আশপাশ এলাকায় বিপুল পরিমাণ জাল টাকা সরবরাহের পরিকল্পনার কথা প্রাথমিকভাবে স্বীকার করে।

এ জাতীয় আরও খবর