g নাসিরনগরে এসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল জান্নাতুল ফেরদৌস | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ৮ই আগস্ট, ২০১৭ ইং ২৪শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

নাসিরনগরে এসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল জান্নাতুল ফেরদৌস

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৪, ২০১৭

---

আকতার হোসেন ভুইয়া , নাসিরনগর : নাসিরনগর উপজেলা সহকারী কমিশনার ভূমি উম্মে সালমার হস্তক্ষেপে বাল্যবিবাহের হাত থেকে বাচাঁলেন উপজেলা সদরের কৃষি ব্যাংক পাশ্ববর্তী জাহের আলীর বাড়ির ভাড়াটিয়া আবদুল মোতালিব মেয়ে জান্নাতুল ফেরদৌসকে(১১)। বর সাইমন মিয়াকে রেখে পিতাসহ বরযাত্রীরা বিয়ে বাড়ি ছেড়ে পালিয়ে যায়। মুচলেকা নিয়ে বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিয়াকত আলীর নির্দেশে উপজেলা সহকারী কমিশনার ভূমি উম্মে সালমা পুলিশ নিয়ে হাজির হন জাহের আলীর বাড়িতে । কিন্তু বিয়েতে আসা বর পক্ষের লোকজন উপজেলা সহকারী কমিশনার ও পুলিশের উপস্থিতি টের পেয়ে বরকে রেখে বরের পিতা ও বরযাত্রীরা বিয়ে বাড়ি ছেড়ে পালিয়েছেন। দরিদ্র-অশিক্ষিত পিতা-মাতা বাড়িঘরে ঝিয়ের কাজ করা জান্নাতকে ভলাকুট ইউনিয়নের কান্দি গ্রামের ফরিদ মিয়ার পুত্র সাইমন মিয়া (১৫)সাথে শুক্রবার রাতে বিয়ে দেয়ার কথা ছিল।

কিন্তু বিয়ের আগ মুর্হুতে জান্নাতের হাতে মেহেদি পড়–নে লাল বেনারশী শাড়ি এসময় উপজেলা সহকারী কমিশনার ভূমি উম্মে সালমা উপস্থিত হয়ে বাল্য বিয়ের কুফল সম্পর্কে তাদের ধারনা দেন। মুচলেকা নিয়ে বিয়ে বন্ধ করে দেন বিয়ে। ফলে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল জান্নাতুল ফেরদৌস।এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার ভূমি উম্মে সালমা জানান,পাত্র-পাত্রী দু‘জনই ১৮ বছরের নীচে নাবালক হওয়ায় তাদেরকে জেল-জরিমানা করা হয়নি। তাই কন্যার মা খাইরুন নেছার ও বর সাইমন মিয়ার মুচলেকা নিয়ে বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর