g আগামীর সুন্দর বাংলাদেশের জন্য শিশুদের সঠিকভাবে গড়ে তুলতে হবে -অশোকা ফেলো মাতিন আহমেদ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং ৫ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

আগামীর সুন্দর বাংলাদেশের জন্য শিশুদের সঠিকভাবে গড়ে তুলতে হবে -অশোকা ফেলো মাতিন আহমেদ

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৭, ২০১৭

---

শিক্ষা বিষয়ক ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান এসএসআইটি এট ইডিও এর উদ্যোগে গতকাল ১৭ জুলাই সোমবার স্থানীয় সুর স¤্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনে দিনব্যাপী “নলেজ শেয়ারিং ক্যাম্পিং বাই চেইঞ্জমেকারজী ” শিক্ষা কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষা গবেষণায় ১৫ বছরের ব্যতিক্রমী সফল ব্যক্তিত্ব যুক্তরাষ্ট্রের অশোকা ফেলো সদ্য চেইঞ্জমেকারজী খেতাবপ্রাপ্ত এসএসআইটি এট ইডিও’র স্বপ্ন দ্রষ্টা মোঃ মাতিন আহমেদ।
অনুষ্টানে তিনি বক্তব্যে “ শিশুদের সঠিক ভাবে গড়ে তুলতে অভিভাবক শিক্ষক সহ সকলকে সম্মিলিত ভূমিকা রাখার আহবান জানান। তিনি বলেন,সকলে মিলে যার যার অবস্থান থেকে শিশুদের জন্য সূদুরপ্রসারী চিন্তার বাস্তব প্রয়োগ ঘটালেই আগামীদিনের সুন্দর বাংলাদেশ দেখতে পাবো।
অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন শিশুপ্রেমী ব্যক্তিত্ব , ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমীন শাহীন।
নর্থ সাউথ স্কুল অব প্রাইমারী গ্র্যাজুয়েশনের হেড অব লার্নিং এন্ড ডেভেলপমেন্ট মোঃ মাইনুল ইসলাম এর সভাপতিত্বে বক্তা ছিলেন গ্লোবাল সিটিজেনস স্কুলের একাডেমিক হেড রেজা মোঃ আমিনুল ইসলাম, লাইফ মেকার – এর একাডেমিক হেড নাজমুল হাসান, এলোহা বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া শাখার একাডেমিক প্রধান নূর হোসেন রিজন, প্রগ্রেসিভ ইংলিশ প্রাইভেট সেন্টার এর প্রতিষ্ঠাতা পরিচালক এ.কে. এম রমজান আলী। অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন আবু নাসের, মোঃ বাবুল প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে সদ্য চেইঞ্জমেকারজী খেতাব পাওয়ায় মোঃ মাতিন আহমেদকে শিক্ষক শিক্ষার্থীদের পক্ষ থেকে অভিনন্দন জানান হয়। শিক্ষার্থীরা বাংলা ইংরেজী ও আরবীতে নিজেদের পরিচয় সহ অনূভ’তি ব্যক্ত করেন। পরে নলেজ শেয়ারিং, থীম সং পরিবেশন, কর্মশালা, এবং জ্ঞান প্রতিযোগিতা, ফান শো অনুষ্ঠিত হয়। এ ছাড়া প্রকৃতি মিলনে স্থানীয় লোকনাথ দিঘীর পাড়ে অনুশীলন ও লোকনাথ দিঘীর পাড় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। অনুষ্ঠানে প্রায় তিন শতাধিক শিক্ষার্থীরা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক অভিভাবকগণ অংশ নেয়।

এ জাতীয় আরও খবর