g উইম্বলডনের নতুন রানি মুগুরুজা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১৭ই জুলাই, ২০১৭ ইং ২রা শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

উইম্বলডনের নতুন রানি মুগুরুজা

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৬, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : রাফায়েল নাদাল পারেননি। ছিটকে যেতে হয়েছিল কোয়ার্টার ফাইনাল থেকেই। তবে স্পেনের মান বজায় রেখেছেন এক নারী। ২৩ বছর বয়সী নারী গারবিন মুগুরুজা টেনিসের বিশ্বকাপ খ্যাত উইম্বলডনের ফাইনালে হারিয়ে দিয়েছেন ৩৭ বছর বয়সী মার্কিন টেনিস তারকা ভেনাস উইলিয়ামসকে। সরাসরি ৭-৫ এবং ৬-০ সেটে ভেনাসকে বিধ্বস্ত করে অল ইংল্যান্ড টেনিস ক্লাবে উড়িয়েছেন স্পেনের পতাকা।

এই প্রথমবারের মতো উইম্বলডন জিতলেন মুগুরুজা। তবে এ নিয়ে দ্বিতীয় গ্র্যান্ড স্লাম শিরোপা জিতলেন এই বস্ক এবং ভেনেজুয়েলা বংশোদ্ভূত নারী টেনিস তারকা। এর আগে গত বছর তিনি জিতেছিলেন ফ্রেঞ্চ ওপেনের শিরোপা।

দুই বছর আগেও উইম্বলডনের ফাইনালে উঠেছিলেন গারবিন মুগুরুজা; কিন্তু শিরোপা হাতে তুলতে পারেননি। এবার সেরেনা উইলিয়ামসের বড় বোন ভেনাস উইলিয়ামসকে হারিয়ে আগামী দিনের আগমনী বার্তা আবারও বিশ্বকে জানিয়ে দিলেন। ১৪তম বাছাই হয়ে টুর্নামেন্ট খেলতে এসে জিতে নিলেন উইম্বলডনের মত কঠিন এক টুর্নামেন্টের শিরোপা।

অল ইংল্যান্ড টেনিস কোর্টে প্রথম সেটে বেশ প্রতিদ্বন্দ্বিতাই জমিয়ে তুলেছিলেন ভেনাস উইলিয়ামস। সেটটা তিনি শেষ পর্যন্ত হেরে যান ৭-৫ ব্যবধানে। কিন্তু দ্বিতীয় সেটে গিয়ে আর স্প্যানিশ তরুণীর সামনে দাঁড়াতেই পারেননি এক প্রকার বুড়িয়ে যাওয়া মার্কিন টেনিস তারকা। হেরে বসলেন ৬-০ ব্যবধানে। এই সেটে একটিও গেম পয়েন্ট পেলেন না ভেনাস।