সোমবার, ১৯শে জুন, ২০১৭ ইং ৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

পাহাড় ধসের ঘটনায় সরকারের অব্যবস্থাপনাই দায়ী : খসরু

AmaderBrahmanbaria.COM
জুন ১৬, ২০১৭
news-image

---

 

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বিভাগের তিন জেলায় ভয়াবহ পাহাড় ধসের ঘটনায় সরকারের অব্যবস্থাপনাকে দায়ী বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘১৬ জুন গণমাধ্যমের কালো দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় খসরু এ মন্তব্য করেন।

তিনি বলেন, অতিবৃষ্টি হলে পাহাড় ধসে পড়বে এটাই স্বাভাবিক। কিন্তু তার আগে সরকারের পক্ষ থেকে কোনো ধরনের সতর্ক বার্তা সংশ্লিষ্ট অঞ্চলে দেয়া হয়নি। বরং আমরা সেখানে সরকারের অব্যবস্থাপনা লক্ষ্য করেছি। দেশে সুশাসনের অভাব ও জববাদিহিতা না থাকার কারণে এটি হয়েছে।

দেশে গণমাধ্যমের স্বাধীনতা নেই উল্লেখ করে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে হলে অবশ্যই নির্বাচিত সরকার প্রয়োজন। কেননা নির্বাচিত সরকার গণতন্ত্রে বিশ্বাস করে। আর গণতন্ত্র ও গণমাধ্যম এক অপরের পরিপূরক।

সংগঠনের সভাপতি শাহাদৎ হোসেন সেলিমের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমত উল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

এ জাতীয় আরও খবর