বৃহস্পতিবার, ৯ই মার্চ, ২০১৭ ইং ২৫শে ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

২ উইকেট হারিয়ে লাঞ্চে শ্রীলঙ্কা : ৬১/২

AmaderBrahmanbaria.COM
মার্চ ৭, ২০১৭

স্পোর্টস ডেস্ক : মোস্তাফিজ ও তাসকিনকে দিয়ে ৫ ওভার করিয়ে বোলিংয়ে পরিবর্তন আনলেন মুশফিকুর রহিম। শুভাশিস রায়কে এনেই বাজিমাত তাঁর। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা শুভাশিস ফেরালেন উপুল থারাঙ্গাকে। বলটিতে একটু বাড়তি পেস ছিল। অফ স্টাম্পের ওপর পড়ে তা ভেঙে দেয় থারাঙ্গার রক্ষণ। স্কোরবোর্ডে ১৫ রান উঠতেই থারাঙ্গাকে হারিয়ে কিছুটা চাপে এখন শ্রীলঙ্কা।

সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা দলের অধিনায়ক রঙ্গনা হেরাথ। বাংলাদেশ সময় সাড়ে ১০টায় খেলাটি শুরু হয়।শ্রীলঙ্কা দলের হয়ে ইনিংসের সূচনা করেছেন করুনারত্নে ও থারাঙ্গা। থারাঙ্গা ৪ রান করে শুভাশিষের বলে আউট হয়েছেন। করুনারত্নে ১৬ ও মেন্ডিস ০ রান নিয়ে ব্যাট করছেন।
এই টেস্টে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ভারত টেস্ট থেকে তিনটি পরিবর্তনে বাদ পড়েছেন সাব্বির, রাব্বি ও তাইজুল। সুযোগ পেয়েছেন মুস্তাফিজুর, লিটন ও শুভাশিষ।

লঙ্কানদের ওপর চাপ আরও বাড়তে পারত। থারাঙ্গাকে ফেরানোর পরের বলটিই কুশল মেন্ডিসের ব্যাট ছুঁয়ে আশ্রয় নিয়েছিল উইকেটকিপার লিটন দাসের গ্লাভসে। দারুণ ক্যাচ নিয়েছিলেন লিটন। কিন্তু দুর্ভাগ্য, টিভি রিপ্লেতে দেখা গেল বোলিংয়ের সময় ক্রিজের বাইরে পা পড়েছিল শুভাশিসের—নো বল!
এই প্রতিবেদন লেখার সময় শ্রীলঙ্কার সংগ্রহ ১ উইকেট ২৬।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শুভাশিষ রায়।
শ্রীলঙ্কা একাদশ: করুনারত্নে থারাঙ্গা, মেন্ডিস, চান্দিমাল, দিকওয়েলা, গুনারত্নে, পেরেরা, হেরাথ, সুরঙ্গ লাকমাল, লাহিরু কুমারা, সান্দাকান।
সরাসরি দেখতে নিচে ক্লিক করুন: