শনিবার, ২২শে এপ্রিল, ২০১৭ ইং ৯ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

বাঞ্ছারামপুরে নৌকা প্রতীকের প্রার্থী একের অধিক !

AmaderBrahmanbaria.COM
মার্চ ৯, ২০১৭

বাঞ্ছারামপুর প্রতিনিধি ব্রাহ্মণবড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার আইয়ূবপুর ও দরিয়াদৌলত ইউনিয়নের তফসিল ঘোষণা করেছে উপজেলা নির্বাচন কমিশন। বাঞ্ছারামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সৌমেন কুমার ছন্দ জানান,আগামী ১৬ এপ্রিল শনিবার মেয়াদউর্ত্তীর্ণ এই দুই ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসব ইউপিতে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২০ মার্চ, যাচাই বাছাই ২১ মার্চ, প্রত্যাহারের শেষ তারিখ ২৮ মার্চ।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দুই  ইউনিয়নে ভোটার সংখ্যা  আইয়ূবপুরে ১৩ হাজার ৬শত ৭৮ জন এবং দরিয়াদৌলতে ১৫ হাজার ২ শত ৯১ জন ।

নৌকা প্রতীকের প্রার্থী প্রায় ১৫থেকে ২০জন। বাঞ্ছারামপুর উপজেলার আইয়ূবপুর ও দরিয়াদৌলত ইউনিয়নে তফসিল ঘোষনার পর,উপজেলা সদরসহ পুরো এলাকায় বিরাজ করছে জমজমাট নির্বাচনী আমেজ।বৃহস্পতিবার দিনভর ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ বিএনপি বেশকিছু নেতা উপজেলা প্রশাসনের সামনে শো-ডাউন দিতে দেখা যায়।

খোজ নিযে জানা গেছে, আওয়ামী লীগের নির্বাচর্ন প্রতীক নৌকা পেতে দুই ইউনিয়নে  প্রার্থীরা  মনোনয়ন পেতে উপজেলার শীর্ষ স্হানীয় নেতাদের সাথে যোগাযোগ রক্ষা করতে চলেছেন। আবার দলীয় প্রতিকে প্রার্থীতা হওয়ার অনেকে আবার মোটা-অংকের টাকা পয়সা হিসাব নিকাশ ও করছেন। কোথায় দিলে সিলেক্টেড হওয়া যাবে।

স্থানীয় সংসদ সদস্য ও সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যা. এবি তাজুল ইসলাম মুঠোফোনে জানান, সময় মতো দল যোগ্য প্রার্থীকেই মনোনয়ন দিবে।আমরা প্রার্থীদের বিগত দিনের প্রোফাইল অনুসন্ধানে আছি।

আওয়ামী লীগের প্রার্থীরা  মনোনয়নের জন্য দলের নির্ধারিত মনোনয়ন ফর্ম ক্রয় করেছেন বলে জানা গেছে।এ ছাড়া বিএনপি থেকে এই দুই ইউনিয়নে কারা কারা মাঠে নামছেন তা  এখনো জানা যায়নি।