বৃহস্পতিবার, ৯ই মার্চ, ২০১৭ ইং ২৫শে ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

অজিদের হারিয়ে সিরিজে সমতা আনলো ভারত

AmaderBrahmanbaria.COM
মার্চ ৭, ২০১৭

স্পোর্টস ডেস্ক : ১৮৮ রানের টার্গেটটা খুব বেশি কঠিন ছিল না অজিদের জন্য। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ১১২ রানেই সবকটি উইকেট হারায় স্মিথের অস্ট্রেলিয়া। ফলে বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট ৭৫ রানে জিতে চার ম্যাচ টেস্ট সিরিজে ১-১ এ সমতায় ফিরলো ভারত।

দ্বিতীয় টেস্টের শেষটা যে এতটা খারাপ হবে তা হয়তো কল্পনাও করেনি টিম অস্ট্রেলিয়া। ১৮৮ রানের জয়ের টার্গেটে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে অজিরা। ওপেনার ডেভিড ওয়ার্নার করেন ১৭ রান। আরেক ওপেনার ম্যাট রেনশ করেন ৫ রান। তিন নম্বরে নামা দলপতি স্টিভেন স্মিথের ব্যাট থেকে আসে ২৮ রান। চার নম্বরে নেমে শন মার্শের ইনিংস শেষ হয় ৯ রানে। মিচেল মার্শ ১৩ রানে বিদায় নেন। আর ম্যাথু ওয়েডের ব্যাট থেকে কোনো রানই আসেনি। দলীয় ১০১ রানের মাথায় ষষ্ঠ উইকেট হারিয়ে দ্বিতীয় সেশন শেষ করে সফরকারীরা।

শেষ দিকে পিটার হ্যান্ডসকম্ব একাই লড়ার ব্যর্থ চেষ্টা করেন। তবে অশ্বিনের সঙ্গে আর পেরে উঠেননি। ব্যক্তিগত ২৪ রানে তাকেও ঋদ্ধিমান শাহ’র ক্যাচে ফেরান অশ্বিন। ১২.৪ ওভার বল করে ৪১ রানের বিনিময়ে ৬টি উইকেট তুলে নেন ডানহাতি এ স্পিনার। দুটি উইকেট পান উমেশ যাদব। একটি করে উইকেট দখল করেন ইশান্ত শর্মা ও রবিন্দ্র জাদেজা।

সংক্ষিপ্ত স্কোর
ভারত-১৮৯ ও ২৭৪
অস্ট্রেলিয়া-২৭৬ ও ১১২ (৩৫.৪ ওভার)

এ জাতীয় আরও খবর