বৃহস্পতিবার, ১৬ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ৪ঠা ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

ঢাকায় বসছে রোল বল বিশ্বকাপ

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১৫, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : ভারতের পুনেতে এই খেলার উদ্ভব হয়েছিল ২০১১ সালে। রোল বল নামের এই খেলার প্রথম বিশ্বকাপও হয় সে বছর, ভারতেই। এরপর ধীরে ধীরে খেলাটির অনেক বিস্তার ঘটেছে। তারই ধারাবাহিকতায় ২০১৩ সালে কেনিয়ায় ও ২০১৫ সালে ভারতে আরো দুটি বিশ্বকাপের আয়োজন হয়।

 

এবার চতুর্থ বিশ্বকাপ বসছে বাংলাদেশে। আগামী শুক্রবার থেকে নবনির্মিত শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে শুরু হচ্ছে এই আসর। বিশ্বের ৩৯ দেশ এই আসরে অংশ নেবে। এর আগে এত বেশি দেশের অংশগ্রহণে কোনো টুর্নামেন্টের আয়োজন হয়নি বাংলাদেশে।

এই আসরে খেলতে এশিয়ার ১৯টি, আফ্রিকার ১১টি, ইউরোপ থেকে সাতটি ও দক্ষিণ আমেরিকার দুটি দেশ অংশ নিচ্ছে। পুরুষ দলে খেলবে ৩৯টি দেশ এবং নারী দলে ২৯ দেশ।

এই আয়োজনের মাধ্যমে ক্রীড়াঙ্গনে নতুন দিগন্ত উন্মোচিত হবে বলে আশা করছেন ফেডারেশনের কর্মকর্তারা। রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি ও প্রধানমন্ত্রীর এসডিজি বিষযক প্রধান সমন্বয়কারী আবুল কালাম আজাদ এ সম্পর্কে বলেন, ‘এই বিশ্বকাপ সারা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে বলে আমার আশা। এই খেলাকে সারা দেশে জনপ্রিয় করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ আমরা নেব।’

পল্টনে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স ছাড়াও আসরের ভেন্যু থাকবে হ্যান্ডবল স্টেডিয়াম ও মিরপুর ইনডোর স্টেডিয়াম।

নিজেদের মাঠে হওয়ায় প্রতিযোগিতায় বাংলাদেশ ভালো সাফল্য পাওয়ার আশা করেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আসিফুল হাসান।